ভিজিএফ’র চালসহ আটক ২, মোরেলগঞ্জে বিক্ষোভ

Bagerhat-Pic-01(02-10-2014)বাগেরহাটের মোরেলগঞ্জে একটি ইউনিয়ন পরিষদের গুদাম থেকে ভিজিএফ’র চাল পাচারের অভিযোগে চৌকিদারসহ দু’জনকে আটক করে পুলিশে দিয়েছে একালাবাসী।

বুধবার দিবাগত রাত আনুমানিক ৩টার দিকে উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন এলকা থেকে স্থানীয়রা তাদের আটক করে।

আটককৃতরা হলেন- রামচন্দ্রপুর ইউনিয়নের চৌকিদার সঞ্জয় কুমার মাঝি (২৮) এবং ওই ইউনিয়নের কামলা গ্রামের মৃত আসমত আলী শিকদারের ছেলে ওবায়দুল শিকদার (৩২)।

সূত্র জানায়, ইউনিয়ন পরিষদের গুদাম থেকে গভীর রাতে ১৪ বস্তা ভিজিএফএর চাল পাচার কালে এরাকাবাসি তাদের আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। এ ঘটনার জন্য ইউনিয়ন চেয়ারম্যান ও ৭নং ওয়ার্ড মেম্বার আসলাম হোসেন সেন্টুকে দায়ী করে তাদের বিরুদ্ধে বৃহস্পতিবার সকালে ইউনিয়ন পরিষদ সংলগ্ন কামলা বাজারে বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় জনগন।

অপর একটি সূত্র জানান, গভীর রাতে সেন্টু মেম্বারের নেতৃত্বে পরিষদ থেকে চাল পাচার করা হয়। ঘটনার পর থেকে ইউপি সদস্য আসলাম হোসেন সেন্টু গা ঢাকা দিয়েছে।

এদিকে এ ঘটনার বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ আব্দুল হালিম ও থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ইউএনও জানান, এক চৌকিদারের বাড়ি থেকে এবং ইউনিয়ন পরিষদ সংলগ্ন সড়কের পাস দিয়ে পরিত্যাক্ত অবস্থায় মোট ১৪ বস্তা চাল উদ্ধার করা হয়েছে। এঘটনায় ওই চৌকিদারসহ দু’জন আটক রয়েছে।

এঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হবে জানিয়ে বাগেরহাট ইনফো ডটকমকে ইউএনও আরো বলেন, বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে। ঘটনার সাথে অন্য কেউ সম্পৃক্ত থাকলে তাদের বিরুদ্ধেও আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

০২ অক্টোবর ২০১৪ :: উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এমআরএম/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)