মংলায় অগ্নিকান্ডে ৬টি বসত ঘর ভষ্মিভূত

Bagerhat-Pic-02(20-10-2014)বাগেরহাটের মংলায় ভয়াবহ অগ্নিকান্ডে ছয়টি বসতঘর পুড়ে গেছে।

সোবার দুপুরে মংলা পোর্ট পৌর এলকার রাতারাতি কলোনিতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

প্রায় ৪০মিনিট ধরে জ্বলা এ আগুণে ৪ জন আহত হয়। সম্পূর্ণ পুড়ে যায় কলোনীতে বসবাসরত নূর আলম, রুহুল আমিন, ইউসুফ হোসেন, মজিবর রহমান, রজান আলী ও আব্দুর হামিদের বসত ঘর।

এতে প্রায় পাঁচ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্তরা দাবি করেছেন।

ওয়ার্ড কাউন্সিলর মো. হোসেন বাগেরহাট ইনফো ডটকমকে জানান, দুপুরে শহরের রাতারাতি কলোনির বাসিন্দা নূর আলমের রান্না ঘরের চুলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে মুহূর্তের মধ্যে আগুন পাশের ঘরের ছড়িয়ে পড়ে। প্রায় ৪০মিনিট ধরে কয়েকশ’ এলাকাবাসী সম্মলিতভাবে চেষ্টা করে আগুল নিয়ন্ত্রণে নেন।

হোসেন আরো জানান- আগুণ নিভাতে গিয়ে কলনীর খলিল (২২), সহিদুল (৪০), মালেক(৩৫) আহত হয়েছেন। তাদেরকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে। এছাড়া মনির (৩৫) নামে একজন গুরুতর আগ্নীদগ্ধ হয়েছেন। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

কলোনির বাসিন্দা কালু বাগেরহাট ইনফো ডটকমকে অভিযোগ করে বলেন, আগুণ লাগার পর পর এলাকাবাসী ফায়ার সার্ভিসকে খবর দেয়। কিন্তু তারা আগুল নিয়ন্ত্রণ হওয়ার পরে ঘটনাস্থালে আসে।

স্থানীয়দের বরাত দিয়ে মংলা ফায়ার ষ্টেশনের ষ্টেশন কর্মকর্তা (এসও) এফএম সাহেব আলী বাগেরহাট ইনফো ডটকমকে জানান, কলোনির একটি ঘরের রান্নার চুলা থেকে দুপুরে এ অগ্নীকান্ডের সূত্র পাত ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিয় দ্রুত ঘটনা স্থলে ছুটে যায়।

অগ্নিকান্ডের এ ঘটনায় ওই কলোনির মোট ৬টি বসত ঘর পুড়ে গেছে। আগুনে আনুমানিক প্রায় পাঁচ লাখ টাকার মালামাল নষ্ট হয়েছে বলে জানন তিনি।

২০ অক্টোবর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এমএমএফ/আই হক-এনআরএডিটর/বিআই
বাগেরহাট ইনফো ডেস্কWriter: বাগেরহাট ইনফো ডেস্ক (1853 Posts)