প্রচ্ছদ / খবর / ট্রলারসহ ৯ ভারতীয় জেলেকে আটক

ট্রলারসহ ৯ ভারতীয় জেলেকে আটক

indian-fishar man-arest-picসুন্দরবন উপকুলে বঙ্গোপসাগরের বাংলাদেশ অংশে অবৈধ অনুপ্রবেশ করে মাছ শিকারের অভিযোগে ফিসিং ট্রলারসহ ৯ ভারতীয় জেলেকে আটক করেছে নৌ বাহিনী।

মংলা থানার উপ-পরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহী বাগেরহাট ইনফো ডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

রবিবার বিকালে মংলা সমুদ্র বন্দর থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলকায় মাছ শিকারের সময় ‘এফবি জবা’ নামে একটি ভারতীয় ট্রলারসহ ওই ৯ জেলেকে আটক করে নৌ বাহিনীর সদস্যরা।

আটক ৯ ভারতীয় জেলেকে বাগেরহাটের মংলা উপজেলার দিগরাজে অবস্থিত বাংলাদেশ নৌবাহিনীর ঘাটিতে নিয়ে আসা হচ্ছে। মঙ্গলবার তাদেরকে মংলা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে বলে জানা গেছে।

নৌ-বাহিনীর বরাত দিয়ে এসআই মঞ্জুর এলাহী বাগেরহাট ইনফো ডটকমকে জানান, ববিবার বিকাল ৩টার দিকে বঙ্গোপসাগরের ওই এলাকায় নিয়মিত টহল দিচ্ছিল নৌ বাহিনীর জাহাজ বিএনএস কর্ণফুলী। এসময় তারা বাংলাদেশের সমুদ্রসীমায় একটি ভিনদেশি ট্রলারকে মাছ ধরতে দেখে। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ৯ ভারতীয় জেলেসহ ‘এফবি জবা’ নামের ফিসিং ট্রলারটিকে আটক করে নৌ-বাহিনীর সদস্যরা।

এর আগে চার দফায় বঙ্গোপসাগরের একই এলাকা থেকে ফিসিং ট্রালারসহ ৫৫ ভারতীয় জেলেকে আটক করে নৌ বাহিনীর সদস্যরা। তাদের বিরুদ্ধে অবৈধভাবে বাংলাদেশের সমুদ্রসীমায় প্রবেশ করে মাছ শিকারের অপরাধে মামলা দায়েরের পর আদলতের মাধ্যমে বাগেরহাট জেল হাজতে পাঠানো হয়েছে।

এনিয়ে গত ১৫ অক্টোবর থেকে ছয় দফায় মোট ৬৪ ভারতীয় এবং ২০ শ্রীলঙ্কান জেলেকে বাংলাদেশের জলসীমায় মাছ আহরণের অভিযোগে আটক করল নৌ বাহিনীর সদস্যরা।

২৭ অক্টোবর ২০১৪ :: আবু হোসাইন সুমন, স্টাফ করেসপন্ডেন্ট,,
বাগেরহাট ইনফো ডটকম।।
এএইচএস/আই হক-এনআরএডিটর/বিআই
বাংলাদেশের সমুদ্রসীমায় ভিনদেশিদের অবাধ বিচরণ

About ইনফো ডেস্ক