যুক্তরাষ্ট সফর শেষে দেশে ফিরেছেন স্বপন চেয়ারম্যান

Shopon-Chirmanস্থানীয় সরকারের উপর দারিদ্র বিমোচন কনফারেন্সে যুক্তরাষ্ট সফর শেষে দেশে ফিরেছেন বাগেরহাট জেলার শ্রেষ্ট চেয়ারম্যান স্বপন দাশ।

সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র সফর শেষে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরের যুক্তরাষ্ট বিমানে অবতারণ করেন তিনি।

দি গ্লোবাল হাঙ্গার প্রজেক্টের আহ্বানে নিউইয়র্ক শহরে লোকাল গর্ভমেন্টের উপর দারিদ্র বিমোচন কনফারেন্সে যোগদান করতে গত ১৮অক্টোবর তিনি যুক্তরাষ্টে যান। সেখানে তিনি তিন দিনের কনফারেন্স শেষে সে দেশে বসবাসরত বেশ কয়েকটি সামাজিক সংগঠনের কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।

বিশ্বের ১শ’টি দেশের প্রতিনিধিদের মধ্যে তিনিই একমাত্র বাংলাদেশের প্রতিনিধি হিসেবে অংশ গ্রহণ করেছিলেন। অনুষ্ঠানে দারিদ্র বিমোচনে বেতাগা ইউনিয়ন পরিষদের অর্জন ও কৌশল সম্পর্কে অভিজ্ঞতা বিনিময়ের জন্য তাঁকে আমন্ত্রন জানানো হয়েছিল।

উল্লেখ্য, গত ২৭জুন মোজাম্বিকের সাবেক প্রেসিডেন্ট মিঃ জেকুইম আলবার্তো সিসানো, প্রজেক্টের সাবেক চেয়ারপারসন ড. মোহিনি গিরিসহ ১৩দেশের একটি উচ্চ ক্ষমতা সম্প্রন্ন প্রতিনিধি দল বেতাগা ইউনিয়ন পরিষদ পরির্দশন করেন। পরিদর্শন শেষে তাঁরা উক্ত চেয়ারম্যানকে সেদেশের আমন্ত্রন জানান।

ইতিপূর্বে তিনি বিভিন্ন কনফারেন্সে যোগ দিতে ইউরোপের নেদারল্যান্ড, মালয়েশিয়া, নেপাল, মায়ানমান, চীন, থাইল্যান্ড, ভারতসহ বেশ কয়েকটি দেশ সফর করেছেন। কনফারেন্স শেষে তিনি ফিলাডেলশিয়াতে বসবাসরত বেতাগা প্রবাসী ১৮টি পরিবারের সঙ্গে বেতাগা উচ্চ শিক্ষা সহায়তা ও সম্প্রসারন প্রকল্পের ধাপে ধাপে উন্নতির বিষয়ে মতবিনিময় সভায় অংশ গ্রহন করেন।

০৩ নভেম্বর ২০১৪ :: পি কে অলোক, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এএইচএস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)