কর্মস্থলে না গেলেও বেতন দিয়ে যাচ্ছে বন বিভাগ !

টানা তিন বছর ধরে নিজ বাড়িতে অবস্থান করলেও নিয়মিত বেতনভাতা তুলছেন বলে অভিযোগ উঠেছে পূর্ব সুন্দরবন বিভাগের বাগেরহাট অফিসের এক বোটম্যান বিরুদ্ধে

জাহিদুল ইসলাম পলাশ নামে ওই বোটম্যানের (বি.এম) বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার বর্শিবাওয়া গ্রামে।

অভিযোগ পাওয়া গেছে, তিনি কর্মস্থলে না গিয়ে নিজ বাড়ির সামনে দোকান খুলে বসেছেন। এলাকায় মারপিটসহ বিভিন্ন ধরনের অপরাধের সাথে জড়িত থাকারও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিকার পেতে, বন ও পরিবেশ মন্ত্রনালয়, বাগেরহাট জেলা বন কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরে এলাকাবাসি গণ অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে বলা হয়েছে, বি.এম নং-২৭৬ জাহিদুল ইসলাম পলাশ পূর্ব সুন্দরবন বিভাগের বাগেরহাট অফিসে বোটম্যান পদে ১৩ বছর ধরে কর্মরত।

এর মধ্যে সে দীর্ঘ ৩ বছর ধরে নিজ গ্রামের বাড়ি বড়শিবাওয়া অবস্থান করছে। এখানে সে বাড়ির সামনে একটি দোকান নিয়ে বসেছেন।

তবে, বন বিভাগ অজ্ঞাত কারনে বি.এম পলাশের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন করছে না। বরং তার নিয়মিত বেতন ভাতা চালু রেখছে বলে ওই অভিযোগে উল্লেখ করা হয়েছে।

এদিকে, নাম প্রকাশ না করার শর্তে দায়িত্বশীল এক বন কর্মকর্তা জানান, বোটম্যান (বিএম) মিজানুর রহমান পলাশ তার নিয়ন্ত্রনকারী কর্মকর্তাকে ম্যানেজ করে নিজ বাড়িতেই সময় কাটাচ্ছে।

এ বিষয়ে জানতে চাইলে সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোঃ আমীর হোসেন চৌধুরী সোমবার মুঠোফোনে বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বি.এম জাহিদুল ইসলাম পলাশের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। তিনি দীর্ঘ্যদিন যাবৎ অশুস্থতার কারন দেখিয়ে ছুটিতে আছে।

বিএম পলাশ দীর্ঘ সময় ধরে নিজ জেলা বাগেরহাট অফিসে কর্মরত। সাম্প্রতি আবারও ছুটির মেয়াদ বাড়াতে আবেদন পাঠিয়েছেন তিনি।

তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানান ওই বন কর্মকর্তা।

২৪ নভেম্বর ২০১৪ :: রাজীব আহ্সান রাজু, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
আরএইচআর/আই হক-এনআরই/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)