মুক্তিপনের দাবিতে ৩টি ট্রলারসহ ৪৫ জেলে অপহরণ

Zala-Opohoronপূর্ব সুন্দরবন সংলগ্ন বঙ্গোপসাগরের মান্দ্রারবাড়িয়া ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে মুক্তিপনের দাবিতে ৩টি মাছধরা ট্রলারসহ ৪৫ জেলেকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

শুটকীপল্লীর জেলেরা সমুদ্রে মাছ আহরণ করে উপকুলে ফেরার পথে বনদস্যু জাহাঙ্গীর ও ফরহাদ বাহিনীর সদস্যরা হামলা চালিয়ে তাদের অপহরন করে এবং মালামাল লুটে নেয় বলে জানা গেছে।

মঙ্গলবার রাতে দুবলাচর ফিসারম্যান গ্রুপের সাধারন সম্পাদক কামাল উদ্দিন এখবরের সত্যতা নিশ্চিত করে জানান, সোমবার রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত সাগরে এ হামলা ও অপহরণের ঘটনা ঘটে।

তিনি বলেন, সোমবার গভীর রাতে সমুদ্রে মাছ আহরণ করে শুটকী পল্লীতে ফেরার পথে বনদস্যু ফরহাদ-জাহাঙ্গীর বাহিনী মুক্তিপনের দাবিতে জেলেদের ট্রলারে হামলা চালায়। এসময় ৩ টি ট্রলারসহ ৪৫ জেলেকে মুক্তিপনের দাবীতে অপহরণ করে নিয়ে যায়।

এদের মধ্যে বাগেরহাটের রামপাল উপজেলার জয়নাল নামে এক ব্যক্তির ট্রলার রয়েছে। অপহৃত অপর জেলেদের বাড়ি রামপাল, কয়রা, ডুমুরিয়া, পাইকগাছা এলাকায়।

উল্লেখ, বঙ্গোপসাগর উপকূলে পূর্ব সুন্দরবন বিভাগের দুবলাচরসহ ১১ টি শুটকী পল্লীতে বর্তমানে শুটকী আহরণ মৌসুমে ২৫ হাজারের অধিক জেলে রয়েছে। এরা সারাক্ষন সশস্ত্র দস্যুদের আতঙ্কে উদ্বিগ্ন থাকেন।

০২ ডিসেম্বর ২০১৪ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসএমএস/আই হক-এনআএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)