চিতলমারীতে অগ্নিকান্ডে ২৫টি দোকান ভষ্মিভূত

বাগেরহাটের চিতলমারী উপজেলা সদর বাজারে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৫টি দোকান (ব্যবসা প্রতিষ্ঠান) সম্পূর্ণ পুড়ে গেছে।

মঙ্গলবার রাত পৌনে ৮টার দিকে উপজেলা সদরের শহীদ মিনার মোড়ে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। প্রায় দেড় ঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রনে আসে।

প্রত্যক্ষদর্শীরা বাগেরহাট ইনফো ডটকমকে জানান, উপজেলার প্রধান এ বাজারের শহীদ মিনার মোড়ের কেরামত আলী নামে এক পেট্রোল বিক্রেতার দোকান থেকে আগুনের সূত্র ঘটে। মুহুর্তে তা ছড়িয়ে পড়ে আশপাশের দোকান গুলোতে।

আগুনে প্রায় অর্ধকোটি টাকার ওপরে ক্ষতি হয়ে হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ ব্যসবায়ীরা।

এদিকে আগুন নিভাতে গিয়ে টিটো সরদার, সোনা মিয়া ও আব্দুর রব নামে ৩ ব্যক্তি আহত হয়েছে। তাদেরকে চিতলমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

চিতলামরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলিপ কুমার সরকার বাগেরহাট ইনফো ডটকমকে জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে বাগেরহাট সদর, গোপালগঞ্জের টুঙ্গিপাড়া এবং পিরোজপুরের নাজিরপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে এসে স্থানীয়দের আগুন নিয়ন্ত্রনে আনে।

আগুনে ওষুধ, মুদি-মোনহারী, বই, স্টেশনারী, কিটনাশক, মিষ্টির দোকানসহ বিভিন্ন ধরনের ২৫-৩০টি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে গেছে বলে জানা গেছে।

বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা জয়নুল আবেদিন তিতাস ঘটনাস্থল থেকে বাগেরহাট ইনফো ডটকমকে জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ফাসার সার্ভিসের ৩টি ইউনিট স্থানীয়দের সহায়তায় প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনে।

বাগেরহাটের জেলা প্রশাসক মু. শুকুর আলী জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহামুদুর রহমান এবং চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) দিদারুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ক্ষতিগ্রস্তদের তালিকা প্রনয়নের জন্য ইউএনওকে নির্দেশ দেওয়া হয়েছে। তাদের প্রয়োজনীয় সহয়তা দেওয়া হবে বলেও জানান তিনি।

৩০ ডিসেম্বর ২০১৪ :: শওকত আলী বাবু, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)