বাগেরহাটে শ্রমিকদল সভাপতি গ্রেপ্তার

বাগেরহাট জেলা শ্রমিক দলের সভাপতি ও পৌর কাউন্সিলর সরদার লিয়াকত আলীকে (৪৯) গ্রেপ্তার করেছে পুলিশ।

২০১৩ সালের ১৫ ডিসেম্বর পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের করা একটি মামলায় বাগেরহাট মডেল থানা পুলিশ শুক্রবার সন্ধা ৭ টায় তাকে গ্রেপ্তার করে।

সরদার লিয়াকত আলী বাগেরহাট পৌরসভার ৯নং ওয়ার্ডের কাউন্সিলর।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আজম খান বাগেরহাট ইনফো ডটকমকে জানান, শহরে নাশকতামূলক কর্মকান্ড ঘটাতে ১০-১৫ জনকে নিয়ে সংগঠিত হচ্ছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে পুলিশ শহরের ভিআইপি মোড়ে অভিযান চালিয়ে ওই শ্রমিক নেতাকে গ্রেপ্তার করে।

তবে এসময় অন্যরা দৌড়ে পালিয়ে যায় জানিয়ে ওসি বলেন, ২০১৩ সালের ১৫ ডিসেম্বর শহরতলীর পঁচাদীঘির পাড়ে সাবেক জেলা ছাত্র শিবিরের সভাপতি মঞ্জুরুল হক রাহাদের বাড়িতে অভিযান কালে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে।

Bagerhat-Map-4জামায়াত ও বিএনপির নেতাকর্মীরা জড়ো হয়ে সরকার বিরোধী নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর পরিকল্পনা করছে এমন গোপণ সংবাদের ভিত্তিতে পুলিশ সেদিনে অভিযানে যায়। এই ঘটনায় পুলিশ বাগেরহাট মডেল থানায় জামায়াত ও বিএনপির নেতাদের বিরুদ্ধে একটি মামলা করে।

ওই মামলার তদন্তে পুলিশ জেলা শ্রমিক দলের সভাপতি লিয়াকত আলীর সম্পৃক্ততা পায়। তাঁকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এদিকে তার গ্রেপ্তার ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছেন বাগেরহাট জেলা বিএনপির নেতৃবৃন্দ। অবিলম্বে তার নি:শর্ত মুক্তির দাবি জানিয়েছেন তারা।

পুলিশের দেয়া মিথ্যা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে অভিযোগ করে জেলা বিএনপির সভাপতি এম এ সালাম জানান,  আগামীতে বাগেরহাটে সরকার বিরোধী আন্দোলনকে দমিয়ে রাখতে এবং আওয়ামী লীগকে খুশি করতে  পুলিশ তাঁকে মিথ্যা অভিযোগে গ্রেপ্তার করে।

০২ জানুয়ারি ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)