বাগেরহাটে ক্রিকেটার রুবেলের মুক্তির দাবিতে অবরোধ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেল হোসেনের নিঃশর্ত মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবিতে আন্দোলন নেমেছে তার নিজ জেলা বাগেরহাটের ক্রীড়ামোদীরা।

Bagerhat-Pic-1(08-01-2015)Rubelবৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টা থেকে শহরের রেল রোড় এলকায় ঘন্টা ব্যাপী অবরোধ ও অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

এর আগে বাগেরহাট জেলা স্টেডিয়ামের সমানে থেকে ক্রিকেটার রুবেলের মুক্তির দাবিতে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে রেল রোড সড়ক প্রদক্ষিন করে। তরে সড়কে অবস্থান নিয়ে আবরোধ করে তারা।

বাগেরহাট বাসীর ব্যানারে ক্রীড়াবিদ, খেলোয়ার, ক্রীড়ামোদি, ক্রীড়াসংগঠক, জেলা ক্রীড়া সংস্থাসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন। তারা রুবেলে মুক্তির দাবিতে শনিবার থেকে কঠোর কর্মসূচি ও আন্দোলন ঘড়ে তোলা হবে বলে ঘোষনা দেন।

অবস্থান কর্মসূচি চলাকালে বক্তব্য রাখেন, বাগেরহাট জেলা ক্রীড়ার যুগ্ম সম্পাদক ও ক্রিকেট উপ কমিটির সম্পাদক খোন্দকার আছিফ উদ্দিন রাখী, প্রাক্তান ক্রিকেটার তানুজী নাগ, বাগেরহাট জেলা দলের ক্রিকেটার আবু তাহের, তারিক হোসেন প্রমুখ।

গত বছরের ১৩ ডিসেম্বর নারী নির্যাতন আইনে জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন বিরুদ্ধে রাজধানী ঢাকার মিরপুর থানায় মামলা করেন চিত্রনায়িকা নাজনীন আকতার হ্যাপী। মামলায় বিয়ের প্রলোভন দেখিয়ে দৈহিক সম্পর্ক গড়ার অভিযোগ আনা হয় ওই ক্রিকেটারের বিরুদ্ধে।

বৃহস্পতিবার ঢাকা মহানগর আদালতে ওই মামলায় জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন হাজির হয়ে জামিনের আবেদন জানান। আদালতের বিচারক শুনানী শেষে রুবেলের জামিনের আবেদেন নাকচ করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জাতীয় ক্রিকেট দলের পেসার রুবেলের আসন্ন ফেব্রুয়ারিতে অনুষ্ঠেয় ক্রিকেট বিশ্বকাপ খেলতে চলতি মাসেই অস্ট্রেলিয়া রওনা হবার কথা রয়েছে।

০৮ জানুয়ারি ২০১৫ :: শওকত আলী বাবু, স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)