বিএনপির আন্দোলনে মানুষ সম্পৃক্ত নেই – শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, বিএনপিসহ ২০ দলের ডাকা আন্দোলনের সাথে কোন মানুষ সম্পৃক্ত নেই, তাদের এ আন্দোলন এখন নকশাল বাহিনী ও সর্বহারার আন্দোলনে পরিনত হয়েছে।

Mongla-Pic-1(15-01-15)বৃহস্পতিবার দুপুরে মংলার ‘শুন শিং এডিবল অয়েল লি:’র উৎপাদিত ভিওলা সয়াবিন তেলে ভিটামিন ‘এ’ সমৃদ্ধকরণ কার্যক্রমের উদ্বোধনকালে শিল্পমন্ত্রী এ মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, বর্তমান সরকারের ভিশন ২০২১ এর আওতায় ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিনত করার জন্য প্রয়োজন একটি সুস্থ্য সবল জনগোষ্ঠীর। উন্নত জাতি গঠনে সুস্বাস্থ্য একটি গুরুত্বপূর্ণ অনুসঙ্গ। সুস্থ সবল জনগোষ্ঠীর জন্য ভিটামিন এ খুবই গুরুত্বপূর্ণ। ভিটামিন ঘাটতির কারণে রোগ প্রতিরোধ ক্ষমতা হ্রাস পাচ্ছে ও বুদ্ধিবৃত্তির বিকাশ ব্যাহত হচ্ছে।

এই বাস্তবতা বিবেচনায় রেখে শিল্প মন্ত্রনালয় গ্লোবাল অ্যালায়েন্স ফর ইমপ্রুভড নিউট্রিশন এবং ইউনিসেফের সহায়তায় ভোজ্য তেলে ভিটামিন এ সমৃদ্ধকরণ প্রকল্প গ্রহণ করেছে।

দেশের সকল ভোজ্য তেলে ভিটামিন এ সমৃদ্ধ করার জন্য ইতিমধ্যে আইন করা হয়েছে উল্লেখ করে শিল্পমন্ত্র আরো বলেন, সাধারণ মানুষকে ভোজ্য তেলের মাধ্যমে ভিটামিন সুবিধা দিতেই ভিওলা সয়াবিন তেল এই প্রথম তাদের তেলে ভিটামিন এ সমৃদ্ধ করেছে। পর্যায়ক্রমে সকল তেল কোম্পানী এ আইন মেনে তাদের তেলে ভিটামিন ‘এ’ ব্যবহার করবে।

Mongla-Pic-2(15-01-15)এসময় বিরাধী দলের আন্দোলন প্রসঙ্গে আমির হোসেন আমু বলেন, কোন মিছিল নেই, মিটিং নেই, জনসভা নেই শুধু অতর্কিত কিছু বাসের উপর হামলা করে নিরীহ মানুষকে হত্যা করা হচ্ছে। এটাকে গণআন্দোলন, জনগণের ও মানুষের আন্দোলন বলা যায় না। এটা বিছিন্ন কতোগুলো ঘটনা, যা হত্যাকান্ড বলা যায়।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- শুন শিং এডিবল অয়েল লি: এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আলী পাশা, শিল্প সচিব মো: মোশাররফ হোসেন ভূইয়া, যুগ্ম সচিব মোহাম্মদ লুৎফর রহমান তরফদার, গেইন বাংলাদেশ’র কান্ট্রি ডাইরেক্টর বসন্ত কুমার কর সহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি ও বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা-প্রতিনিধিরা।

পরে মন্ত্রী প্রতিষ্ঠানটির বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখেন। পরিদর্শন শেষে দুপুরের কিছু পর মন্ত্রী হেলিকপ্টারে ঢাকার উদ্দেশ্যে রওনা দেন।

২০১২ সালের জুনে মংলা বন্দরের শিল্প এলাকায় প্রায় ১০ একর জমির উপর শুন শিং এডিবল অয়েল লি: ভোজ্য তেলের ফ্যাক্টরীটি স্থাপন করে। দেশেরর সর্ববৃহৎ এ রিফাইনারি প্লান্টে প্রতিদিন ১ হাজার মেট্রিকটন ভোজ্য তেল উৎপাদন করছে। এছাড়া প্রতি ঘন্টায় ৮ হাজার ৮ শ’ লিটার বোতল ফিলিং ক্ষমতা সম্পন্ন স্বয়ংসম্পন্ন ব্যবস্থাও রয়েছে এ প্রতিষ্ঠানটির।

১৫ জানুয়ারি ২০১৫ :: ফয়সাল আহমেদ,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএডিটর/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)