বাগেরহাটে নানা আয়োজনে ‘আন্তর্জাতিক নারী দিবস’ পালন

বাগেরহাটে র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা কর্মসূচির মধ্যে দিয়ে পালিত হয়েছে “আন্তর্জাতিক নারী দিবস-২০১৫”।

BAGERHAT Woman’s Day 2015 PICদিবসটি উপলক্ষে রোববার সকালে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বর্নাঢ্য একটি রালী বের করা হয়। র‌্যালিতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মোঃ জাহাংগীর আলম।

র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বাগেরহাট সাংষ্কৃতিক ফাউন্ডেশনে গিয়ে শেষ হয়। এতে অংশ নেন জেলা প্রশাসনসহ সরকারি বেসরকারি বিভিন্ন উন্নয়ন সংস্থার কর্মীরা।

পরে সাংষ্কৃতিক ফাউন্ডেশনের এসিলাহা মিলনায়তনে আন্তর্জাতিক নারী দিবস ২০১৫ উপলক্ষে ‘নারীর ক্ষমতায়ন, মানবতার উন্নয়ন’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাট জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাওসার পারভীনের সভাপতিত্বে আলোচনাসভায় অন্যান্যের বক্তব্য রাখেন – বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক ও উন্নয়ন) আরিফ নাজমুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, আমরাই পারি জোটের ফোকাল পার্সন রিজিয়া পারভীন কাউন্সিলর আসমা আজাদ, তানিয়া খাতুন, মহিলা পরিষদের সম্পাদিকা শিল্পী সমাদ্দার, মহিলা আওয়ামীলীগের আহ্বায়ক অ্যাড সীতা রাণী দেবনাথ প্রমুখ।

এছাড়া বিকাল ৪টায় বাগেরহাট প্রেসক্লাব অডিটোরিয়ামে নাগরিক ফোরামের কো-চেয়ারপার্সন অ্যাড. শরীফা খানমের সভাপতিত্বে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা ও নারী নেতৃরা উপস্থিত ছিলেন।

এর আগে শুক্র ও শনিবার আন্তর্জাতিক নরী দিবস উপলক্ষে সরকারি, বেসরকারি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, সেচ্ছাসেবী ও উন্নয়ন সহযোগী সংগঠনের পক্ষ থেকে বাগেরহাটে মানবন্ধন, মোমবাতি প্রজ্জলন, সঙ্গীতা অনুষ্ঠান, আধাঁর ভাঙ্গার শপথসহ নান অনুষ্ঠিত পালিত হয়েছে।

০৮ মার্চ ২০১৫ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এজি/আই হক-এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)