বাগেরহাটে আইনজীবীসহ আটক ৫

বাগেরহাটে বিএনপিপন্থী এক আইনজীবী ও জামায়াত-শিবিরের চার কর্মীকে আটক করেছে পুলিশ।

Mongla-Map-Picরোববার দিবাগত গভীর রাতে বাগেরহাট সদর এবং মোরেলগঞ্জ থেকে থানা পুলিশ তাদের আটক করে।

এদের মধ্যে কাজী শহীদুল্লাহ (৫০) নামে বিএনপি পন্থী ওই আইনজীবীকে বাগেরহাট শহরের খারদ্বার এলাকা থেকে গ্রেপ্তার করে মডেল থানা পুলিশ।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলী আজম খান বাগেরহাট ইনফোকে জানান, গত বছরের জানুয়ারিতে খুলনা-বাগেরহাটে মহাসড়কের মাজার মোড় এলাকায় পুলিশ অবরোধকারীদের মধ্যে সংঘর্ষ হয়। ওই ঘটনায় দায়ের কারা মামলায় সন্দেহ ভাজন হিসাবে তাকে আটক করা হয়েছে।

পুলিশের ওপর হামলার ঘটনায় জড়িত থাকার অভিযোগে আটক কাজী শহীদুল্লাহকে থানায় রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে জানান তিনি।

অপরদিকে, জেলার মোরেলগঞ্জ থানা পুলিশ উপজেলার চালিতাবুনিয়া ও আমতলী গ্রামে অভিযান চালিয়ে গত রাতে জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্র শিবিরের ৪ কর্মীকে আটক করেছে। এদের মধ্যে দু’জন বিশ্ববিদ্যালয় ছাত্র।

আটককৃতরা হলেন- জামায়াতের রাজনীতির সাথে সম্পৃক্ত উপজেলার আমতলী কামিল মাদ্রাসার উপাধ্যক্ষ পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলার মনিকখালী গ্রামের মাওলানা শফিকুল ইসলাম (৪২), একই মাদ্রাসার সহকারী শিক্ষক কেশবপুরের আগরহাটি গ্রামের জি.এম মকবুল হোসেন (৪৮) এবং শিবির কর্মী মোরেলগঞ্জের চালিতাবুনিয়া গ্রামের নিয়াজ মাখদুম (২৩) ও পিরোজপুরের সংগীতকাঠী গ্রামের আব্দুর রউফ (২৩)। তারা দু’জনই কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্র।

পুলিশ এদের নিকট থেকে একটি ল্যাপটপ ও একটি মোবাইল সেট জব্দ করেছে।

মোরেলগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম বাগেরহাট ইনফো ডটকমকে জানান, আটক নিয়াজ মাখদুম ও আব্দুর রউফ বঙ্গবন্ধুর ভাষন ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃত করে তা ইন্টারনেটে প্রচার করত। তাদের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি ও বিশেষ ক্ষমতা আইনে সোমবার (৯ মার্চ) দুপুরে পৃথক দু’টি মামলা করা হয়েছে।

আটক অপর দুই জামায়াত কর্মীর বিরুদ্ধে নাশকতা সৃষ্টির অভিযোগে থানায় মামলা রয়েছে বলে ওসি জানান।

সোমবার আদালতের মাধ্যমে তাদেরকে বাগেরহাট জেলা কারাগারে পাঠান হয়েছে।

০৯ মার্চ ২০১৫ :: স্টাফ ও উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)