এসআই’র বিরুদ্ধে সংবাদ প্রকাশে পর হামলা

বাগেরহাটের শরণখোলা থানা পুলিশে’র উপপরিদর্শক (এসআই) গাজী ইকবালের দুর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে বিভিন্ন সংবাদ মাধ্যমে খবর প্রকাশের পর সাংবাদিকের উপর হামলার ঘটনা ঘটেছে।

৭ ফেব্রুয়ারি রাতে দৈনিক তথ্য ও আমাদের সময়ের শরণখোলা প্রতিনিধি মিজানুর রাকিবের ওপর হামলার ঘটনা ঘটেছে। অভিযোগ উঠেছে, ওই এসআই তার মাদকসেবী ক্যাডার বাহিনী লেলিয়ে দিয়ে সাংবাদিকের উপর হামলা চালায়।

স্থানীয় সাংবাদিকরা জানান, ওই দিন রাত ৮টার দিকে উপজেলার রায়েন্দা বাজারের শের-এ বাংলা সড়কের একটি দোকানে ডেকে নিয়ে রাকিবকে বেদম প্রহার করে পনেরো-কুড়িজন ক্যাডার।

এ ঘটনায় শরণখোলার সাংবাদিকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়। বুধবার (১১ মার্চ) সকালে প্রেসক্লাবে এক জরুরী প্রতিবাদ সভা ডেকে বনদস্যু ও মাদক ব্যবসায়ীদের গডফাদার এবং দুর্নীতিবাজ এসআই গাজী ইকবালের অপসারণ ও বিচার দাবি করেছেন।

ক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক আ. মালেক রেজা, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, বাবুল দাস, আসাদুজ্জামান মিলন, নজরুল ইসলাম, টিএম মিজানুর রহমান, আমিনুল ইসলাম সাগর, হুমায়ুন কবির, আনোয়ার হোসেন।

বক্তারা ন্যাক্কারজনক এ ঘটনার নিন্দা জানিয়ে এক সপ্তাহর মধ্যে ওই পুলিশ কর্মকর্তার অপসারণ দাবি করেছেন। অন্যথায় কঠোর আন্দোলনেরও ঘোষনা দেওয়া হয়েছে ওই সভা থেকে।

১১ মার্চ ২০১৫ :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হক-এনআরএ/বিআই
ইনফো ডেস্কWriter: ইনফো ডেস্ক (1855 Posts)