২টি ট্রলারসহ ২৫ ভারতীয় জেলে আটক

Fishing-Boatবঙ্গোপসাগরের বাংলাদেশ জলসীমায় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে দু’টি ট্রলার ও ৪০ মণ মাছসহ ২৫ জন ভারতীয় জেলেকে আটক করেছে নৌবাহিনী। 

বৃহস্পতিবার রাতে মংলা বন্দর থেকে প্রায় ৯০ নটিক্যাল মাইল দূরে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক ভারতীয় জেলেরা বাংলাদেশ জলসীমায় অনুপ্রবেশ করে মাছ শিকার করছিলেন।

শুক্রবার (১০ এপ্রিল) গভীর রাতে আটক ওই ২৫ ভারতীয় জেলেকে বাগেরহাটের মংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

মংলা থানার উপপরিদর্শক (এসআই) মঞ্জুর এলাহী বাগেরহাট ইনফো ডটকমকে জানান, আটক ২৫ ভারতীয় জেলের বিরুদ্ধে নৌবাহিনীর পেটি অফিসার এম ইকবাল হোসেন বাদী হয়ে থানা একটি মামলা দায়ের করেছেন।

আটককৃতরা হলেন- অনিল দাস, রুহি দাস, লিটন দাস, মনবাসী দাস, নান্নু দাস, শংকর দাস, নিবেদন দাস, লক্ষ্মণ দাস, শ্যামল দাস, জগমোহন দাস, গৌরাঙ্গ দাস, সুবাস দাস, গৌরাঙ্গ দাস, মনোহরি দাস, হরিরাম দাস, জ্যোতিষ দাস, অনিল দাস, লিটন দাস, যাত্রা দাস, শ্রীরাম দাস, গোপাল দাস, রায় মোহন দাস, ভগিরত দাস ও কালাচাঁদ দাস।

তাদের বাড়ি ভারতের পশ্চিম বঙ্গের দক্ষিণ চব্বিশ পরগনা জেলার বিভিন্ন গ্রামে বলে জানান তিনি।

এসআই মঞ্জুর এলাহী জানান, বৃহস্পতিবার রাতে বঙ্গোপসাগরের ফেয়ারওয়ে বয়া এলাকায় বাংলাদেশ নৌ বাহিনীর জাহাজ বিএনএস সুরমা নিয়মিত টহল দিচ্ছিল। এসময় জাহাজে থাকা নৌ বাহিনীর সদস্যরা দু’টি ভারতীয় ট্রলারকে ওই এলাকায় মাছ ধরতে দেখে।

পরে ‘এফবি মা গৌরী-২’ ও ‘এফবি সরস্বতি’ নামে ভারতীয় ওই দুটি ট্রলার এবং ট্রলারে থাকা সে দেশের ২৫ জেলেকে আটক করে নৌ বাহিনী।

এসময় ট্রলার দু’টি থেকে ৪০ মণ সামুদ্রিক মাছ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মাছ মংলায় আনার পর উপজেলা মৎস কর্মকর্তার উপস্থিতিতে নিলামে বিক্রি করা হয়েছে।

১০ এপ্রিল ২০১৫ :: ফয়সাল আহমেদ, উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আই হকএনআরএ/বিআই/আপডেট
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)