বাগেরহাটে প্রধান রেকর্ড কিপারসহ তিন কর্মচারী আটক

বাগেরহাটে রেকর্ড বিকৃতি’র অভিযোগে জেলা প্রশাসকের কার্যালয়ে প্রধান রেকর্ড কিপারসহ তিন কর্মচারীকে আটক করেছে পুলিশ।

সোমবার বিকালে জেলা প্রশাসকের নির্দেশে তাদেরকে আটক করে বাগেরহাট মডেল থানা পুলিশে দেয়া হয়।

এ ঘটনায় বাগেরহাট জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট পূরবী গোলদার বাদি হয়ে ৩ জনকে অভিযুক্ত করে বাগেরহাট মডেল থানায় মামলা দায়ের করেন।

আটককৃতরা হলেন- বাগেরহাট সদর উপজেলার কাইটপাড়া গ্রামের অমর কুমার বসুর ছেলে জেলা রেকর্ড রুমের প্রধান রেকর্ড কিপার অসীম কুমার বসু (৫৬), চরগ্রামের ডা: করিম ডাকুয়ার ছেলে রেকর্ড রুমের অফিস সহকারী ইলিয়াস হোসেন (৫৩), সুলতানপুর গ্রামের মুনসুর আলীর ছেলে রেকর্ড রুমের অফিস সহকারী মনিরুজ্জামান (৪৯)।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: তোফাজ্জেল হোসেন মামলার বরাত দিয়ে বলেন, বাগেরহাটের মোল্লাহাট উপজেলার সারলিয়া গ্রামের হাসান উদ্দিন খলিফার ছেলে আবু সাঈদ খলিফা গত ২৪ জুন রেকর্ড বিকৃতির অভিযোগ এনে জেলা প্রশাসকের নিকট লিখিত অভিযোগ দাখিল করেন। পরে জেলা প্রশাসক মহোদয় তদন্ত করে অভিযোগের সত্যতা পান।

এরপর রেকর্ড রুমের প্রধান রেকর্ড কিপারসহ ৩ জনকে আমাদের কাছে সোর্পদ করেন। এ ঘটনায় নিয়মিত একটি মামলাও দায়ের করা হয়েছে বলে তিনি জানান

এ ঘটনায় বাগেরহাটে রেকর্ড সংক্রান্তের সাথে সম্পৃক্ত ভুক্তভোগীদের মধ্যে স্বস্তি ফিরে এসেছে। তারা বলছে, দীর্ঘদিন পর হলেও আমরা জালিয়াতি চক্রের হাত থেকে রক্ষা পাবো। এ জন্য জেলা প্রশাসকের প্রতি তারা কৃতজ্ঞতা প্রকাশ করেন।

২৯ জুন ২০১৫ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1321 Posts)