সর্বশেষ
প্রচ্ছদ / খবর / ভিজিএফ’র ‘নিম্নমানের’ চাল ফেরৎ দিলেন পৌর মেয়র

ভিজিএফ’র ‘নিম্নমানের’ চাল ফেরৎ দিলেন পৌর মেয়র

Bagerhat-Pic-3(06-07-2015)chal-richভিজিএফ (ভারনারেবল গ্রুপ ফিডিং) কার্ডধারী দরিদ্র মানুষের মাঝে বিতরণের জন্য খাদ্য গুদাম থেকে আনা খাবার অযোগ্য নিম্নমানের চাল ফেরত পাঠিয়েছেন বাগেরহাট পৌরসভার মেয়র।

নিম্নমান ও বস্তাপ্রতি ১-২ কেজি চাল ওজনে কম থাকায় সোমবার (০৬ জুলাই) বিকেলে পৌর মেয়র খান হাবিবুর রহমান ১২ হাজার কেজি চাল ফেরত পাঠান।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৌরসভার ৪ হাজার ৬২০ জন ভিজিএফ কার্ডধারীর মধ্যে বিতরণের জন্য পাওয়া বরাদ্দের অংশ হিসেবে জেলা খাদ্য গুদাম থেকে ওই চাল পৌরসভায় পাঠানো হয়েছিলো।

এ বিষয়ে জানতে চাইলে পৌর মেয়র খান হাবিবুর রহমান বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, জেলা খাদ্য গুদাম থেকে পাঠানো চাল অতি নিম্নমানের ও খাবার অনুপযোগী। এছাড়া বস্তাপ্রতি গড়ে ১ থেকে ২ কেজি করে ওজনে কম রয়েছে।

‘এ চাল বিতরণ করা সম্ভব না, তাই ফেরত দিয়েছি।’

তিনি বলেন, পৌর এলাকার ভিজিএফ কার্ডধারীদের মাঝে ঈদের আগে ১০ কেজি করে চাল বিতরণের কথা। গুদাম থেকে যদি ভাল চাল সরবরাহ করা হয় তবে বিতরণ করা হবে, অন্যথায় এ খারাপ চাল বিতরণ করা সম্ভব নয়।

চালের মান ও ওজনে কম থাকার বিষয়ে জেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রবিউল ইসলাম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, এই চাল এক বছর আগের। তাই এ চাল যে একেবারে ভালো তা বলা যাবে না। তবে দুর্গন্ধ বা পোকাযুক্ত না এবং খাবার উপযোগী।

প্রতি বস্তায় চালের ওজন সঠিক রয়েছে দাবি করে তিনি বলেন, বাগেরহাট পৌরসভার বরাদ্দে ৪৬ হাজার ২০০ কেজি চাল রয়েছে। এর মধ্যে সোমবার যে ১২ হাজার কেজি (১২ টন) চাল পাঠানো হয়েছিলো। যার কয়েকটি বস্তার চালে একটু সাদাটে ভাব ছিলো।

দীর্ঘদিন খাদ্য গুদামে থাকার কারণে এ সমস্যা হয়েছে। আমরা ওই চাল বদলে দেব।

০৫ জুলাই :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই

About বাগেরহাট ইনফো নিউজ