বাগেরহাটে ৩০ হাজার মামলা বিচারাধীন

Bagerhat-Pic-1(08-08-2015)বর্তমানে বাগেরহাটের সিভিল ও ক্রিমিনাল আদালত মিলে প্রায় ৩০ হাজার মামলা বিচারাধীন রয়েছে বলে জানিয়েছেন বাগেরহাটের জেলা ও দায়রা জজ মো. মিজানুর রহমান খান।

শনিবার (০৮ আগস্ট) সকালে জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে ত্রৈমাসিক বিচার বিভাগীয় সম্মেলনে তিনি এ তথ্য জানান।

চলমান মামলাগুলো দ্রুত নিষ্পত্তির জন্য সবার প্রতি সহযোগিতার আহ্বান জানিয়ে উদ্বোধনী বক্তব্যে তিনি বলেন, জুন ও জুলাই মাসে জেলায় বিচারাধীন দুই হাজার ৪৭৯টি মামলা নিষ্পত্তি হয়েছে। এর মধ্যে সিভিল কোর্টের এক হাজার ১৩৮টি ও ক্রিমিনাল কোর্টের এক হাজার ৩৪১টি মামলা রয়েছে।

সুবিচার নিশ্চিত করার লক্ষ্যে বিচার বিভাগের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে সম্পৃক্ত সবাইকে নিষ্ঠা ও দায়িত্বশীলতার সঙ্গে কর্তব্য পালনের আহ্বান জানান তিনি।

বিচার বিভাগীয় এ সম্মেলনে বক্তব্য রাখেন- বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম, বাগেরহাটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হোসাইন হেলাল, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জিয়া হায়দার, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. শহিদুজ্জামান, সিনিয়র সহকারী জজ জি এম নাজমুছ সাহাদাৎ, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, জেলা বারের সভাপাতি একেএম আব্দুল হাই, সাধারণ সম্পাদক জাহিদ হোসেন, সিনিয়র আইনজীবী ড. একে আজাদ ফিরোজ টিপু, শাহ-ই আলম বাচ্চু, আলী আকবর, ফরিদ উদ্দিন, নূর মোহাম্মদসহ আইনজীবী নেতারা।

সম্মেলনে আইজীবীরা মামলা মোকদ্দমা পরিচালনা ও দ্রুত নিষ্পত্তির ক্ষেত্রে যেসব সমস্যা রয়েছে তা তুলে ধরেন। একই সঙ্গে এসব সমস্যা দ্রুত সমাধানের জন্য বিভিন্ন প্রস্তাবনা দেন।

০৮ আগস্ট :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)