বাগেরহাটের মধুমতি নদীতে নৌকা বাইচ

Nowka-Bich-Pic-1(27-09-2015)আনন্দ-উৎসবের মধ্য দিয়ে বাগেরহাটের মধুমতি নদীতে অনুষ্ঠিত হল গ্রামবাংলার ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিকালে জেলার মোল্লাহাট উপজেলার মধুমতি নদীতে এ নৌকা বাইচ দেখতে ভীড় করেন হাজার হাজার দর্শনার্থী। প্রতিযোগিতায় দেশের বিভিন্ন প্রান্ত থেকে আশা ১২টি নৌকা অংশ নেয়।

ঐতিহ্যবাহী মধুমতি নদীর আস্তাইল এলাকা থেকে নৌকা বাইচ প্রতিযোগীতায় শুরু হয়ে মোল্লাহাট ব্রীজের কাছে গিয়ে শেষ হয়।

Nowka-Bich-Pic-2(27-09-2015)নৌকা বাইচকে কেন্দ্র করে নদীর উভয় তীরে প্রায় তিন কিলোমিটার এলাকা জুড়ে ছিলো দর্শনার্থীদের উপচে পড়া ভীড়। দোকানিদের বাহারী পণ্যের পসরায় সৃষ্টি হয় গ্রাম্য মেলার আবহ।

উৎসবের এই আবহে নারী-পুরুষ, শিশু থেকে বৃদ্ধ একাকার হয় সকলে। নদীতে ট্রলার ও নৌকা ভাড়া করে সাউন্ড বক্স বাজিয়ে আনন্দ উল্লাস করে তরুণ-তরুণীরা।

বাগেরহাটের বিভিন্ন উপজেলা ছাড়াও পার্শবর্তী গোপালগঞ্জ, নড়াইলসহ বিভিন্ন জেলার অসংখ্য মানুষ উপভোগ করেন ঐতিহ্যবাহী এ নৌকাবাইচ।

Nowka-Bich-Pic-3(27-09-2015)মোল্লাহাট উপজেলা পরিষদের আয়োজিত প্রতিযোগিতায় প্রথম হয়েছে মোল্লাহাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের নৌকা। সন্ধ্যায় প্রতিযোগীতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করেন মোল্লাহাট উপজেলা চেয়ারম্যান শাহিনুল আলম ছানা।

২৭ সেপ্টেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)