প্রকল্প পরিদর্শনে বাগেরহাট আসছেন ১১ সচিব

বৃহস্পতিবার বাগেরহাট যাচ্ছেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিববাগেরহাটের কয়েকটি প্রকল্প পরিদর্শন ও বাস্তবায়নের অগ্রগতি পর্যালোচনা করতে বৃহস্পতিবার (২২ অক্টোবর) বাগেরহাট আসছেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. আবুল কালাম আজাদসহ বিভিন্ন দপ্তরের ৫৩ কর্মকর্তা।

বৃহস্পতিবার ও শুক্রবার সরেজমিন বিভিন্ন প্রকল্প এলাকা পরিদর্শন শেষে গণমাধ্যম ও সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় করবেন তারা।

বুধবার (২১ অক্টোবর) বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলম সংবাদ সম্মেলন করে এ কথা জানিয়েছেন।

তিনি জানান, প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে ৫৩ কর্মকর্তা আসছেন। এদের মধ্যে সংশ্লিষ্ট বিভিন্ন মন্ত্রণালয়ের সঙ্গে সম্পৃক্ত ১১ জন সচিব থাকছেন।

তারা মংলা সমুদ্র বন্দর আধুনীকিকরণ, মংলায় নির্মাণাধীন আধুনিক খাদ্য গুদাম (সাইলো), মংলা ইপিজেড, মংলার বিশেষ অর্থনৈতিক জোন (বেজা), রামপালের কয়লা ভিত্তিক তাপ বিদ্যুৎকেন্দ্র, খান জাহান (র.) বিমানবন্দর, মংলা-ঘষিয়াখালী নৌ চ্যানেল, রামপালের ৮৩ খাল পুনঃখনন ও এসব খালে চলমান অবৈধ বাঁধ অপসারণ কাজ এবং পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নাধীন দু’টি পোল্ডারের কাজের অগ্রগতি পরিদর্শন ও পর্যালোচনা করবেন বলে জেলা প্রশাসন সূত্রে জানা গেছে।

দুই দিনের এ সফরে অন্যান্যের মধ্যে থাকবেন বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েত উল্লাহ আল মামুন, জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. নজিবুর রহমান, নৌ-পরিবহন মন্ত্রণালয়ের সচিব শফিক আলম মেহেদী, বিদ্যুৎ বিভাগের সচিব মনোয়ার ইসলাম, বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের চেয়ারম্যান পবন চৌধুরী, রেলপথ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. ফিরোজ সালাহ উদ্দিন, বেপজা’র চেয়ারম্যান মেজর জেনারেল মো. হাবিবুর রহমান খান, সাপোর্ট টু ক্যাপাসিটি বিল্ডিং অব বেজা প্রকল্পের প্রকল্প পরিচালক মো. হারুনুর রশিদ, ওই প্রকল্পের সোশ্যাল কনসালটেন্ট মো. আব্দুল কাদের খান এবং মূখ্য সচিবের একান্ত সচিব মো. শহীদুল্লাহ।

কর্মসূচি অনুযায়ী বৃহস্পতিবার সকালে মূখ্য সচিবের নেতৃত্বে সচিবরা রামপাল ও মংলার বিভিন্ন প্রকল্প এলাকা পরিদর্শন করবেন। দুপুরে তারা মংলা বন্দর কর্তৃপক্ষের সভাকক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বন্দরের উন্নয়ন বিষয়ে মতবিনিময় সভা করবেন। বিকেলে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রে পরিদর্শনকালে সাংবাদিকদের সঙ্গে মত বিনিময় করবেন তারা। এছাড়া তারা এনবিআর এর চেয়ারম্যান সকালে মংলায় শুল্ক কর্মকর্তাদের সঙ্গেও পৃথক সভা করবেন।

শুক্রবার মূখ্য সচিব বাগেরহাটের জেলা প্রশাসকের সভাকক্ষে সরকারের উচ্চ পর্যায়ের কর্মকর্তাসহ উন্নয়ন প্রকল্প সমূহের প্রকল্প পরিচালকদের সঙ্গে পর্যালোচনা সভা করবেন। পরে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভায় অংশ নেবেন তিনি।”

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)