মুক্তিযোদ্ধা শেখ আলী আহম্মদ আর নেই

বার্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকাল ৭টায় খুলনা নগরীর একটি বেসরকারি হাসপাতালে ৮২ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

তিনি স্ত্রী, দুই ছেলে, দুই মেয়ে, নাতি-নাতনি ও আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তার মৃত্যুসংবাদ পেয়ে খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান নগরীর সিমেট্রি রোডের বাড়িতে গিয়ে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

মিজানুর রহমান মিজান জানান, বাদ জোহর নগরীর ডাকবাংলো জামে মসজিদ চত্বরে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়েছে। পরে মরদেহ গ্রামের বাড়ি বাগেরহাট জেলার ফকিরহাটে নিয়ে যাওয়া হয়।

সেখানে তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

মিজান জানান, আলী আহম্মদ ১৯৫৪ সালে বাগেরহাট মহাকুমা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও পরবর্তীতের সভাপতি নির্বাচিত হন। এরপর  তিনি আওয়ামী লীগের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্বপালন করেন।

১৯৭০ সালের সাধারণ নির্বাচনে প্রাদেশিক পরিষদের সদস্য নির্বাচিত হন। ১৯৭৫ সালে বাগেরহাট জেলা বাকশালের সাধারণ সম্পাদক মনোনীত হন।

মুক্তিযুদ্ধে ৯ নম্বর সেক্টরের অন্যতম সমন্বয়কারী শেখ আলী আহম্মদ ১৯৮৫ সালে ফরিকহাট উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

এছাড়া রেডক্রিসেন্টসহ বহু সামাজিক প্রতিষ্ঠানে তিনি দায়িত্ব পালন করেন তিনি।

শোক প্রকাশ
মুক্তিযোদ্ধা শেখ আলী আহম্মদের মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এছাড়া শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন ও বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাড. মীর শওকাত আলী বাদশাসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

০৫ নভেম্বর :: সিনিয়র স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)