৬ দফা দাবিতে বাগেরহাটে বিসিএস কমিটির সমাবেশ

Bagerhat-Pic-1(05-11-2015)অষ্টম পে-স্কেলে বেতন-বৈষম্য নিরসনসহ ৬ দফা দাবিতে বাগেরহাটে প্রতিবাদ সমাবেশ করেছে জেলা বিসিএস সমন্বয় কমিটি।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) দুপুরে বাগেরহাটের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ প্রতিবাদ সমাবেশ আনুষ্ঠিত হয়।

এর আগে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা’র কাছে স্মারকলিপি দেয় বিসিএস সমন্বয় কমিটি।

সমাবেশে জেলা ও উপজেলা পর্যায়ের স্বাস্থ্য, শিক্ষা, কৃষি, মৎস্য, সমবায়, সমাজসেবা, চিকিৎসক, নার্সসহ ২৬টি দফতর, অধিদফতর, বিভাগ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

সমাবেশে বক্তারা বিসিএস ক্যাডার ও ননক্যাডার কর্মকর্তাদের পদায়ন, কর্মকর্তাদের বেতন-ভাতা বিলে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর সিদ্ধান্ত বাতিল, আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সব ক্যাডারের পদোন্নতির ক্ষেত্রে সমান সুযোগ সৃষ্টির দাবি জানান। এছাড়া উপজেলা-জেলা-বিভাগ ও কেন্দ্রীয় পর্যায়ে সব বিভাগে চাকরিরত কর্মকর্তাদের পদমর্যাদা ও সুযোগ সুবিধা এবং ৮ম পে-স্কেলে বাতিলকৃত সিলেকশন গ্রেড ও টাইমস্কেল পুনর্বহাল করার দাবি জানানো হয়।

প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন- বাগেরহাট জেলা বিসিএস সমন্বয় কমিটির সভাপতি বাগেরহাট সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র মণ্ডল, সহ-সভাপতি জেলা মৎস্য কর্মকর্তা নারায়ন চন্দ্র মণ্ডল, সাধারণ সম্পাদক সমন্বিত কৃষি উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক জি এম রুহুল আমিন, সহ-সাধারণ সম্পাদক জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুখেন্দু শেখর গায়েন, সাংগঠনিক সম্পাদক পি.সি কলেজের সহকারী অধ্যাপক মো. আলিমুজ্জামান, কোষাধ্যক্ষ কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মনোজিত কুমার মল্লিক প্রমুখ।

০৫ নভেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)