বাগেরহাটে জনতা ব্যাংকের এরিয়া অফিস উদ্বোধন

http://cdn.bn.banglanews24.com/media/files/November2015/November15/Bagerhat_Janata_Bank._987091028.jpgদেশের ঐতিহ্যবাহী জেলা বাগেরহাটের প্রাণকেন্দ্রে জনতা ব্যাংক লিমিটেডের এরিয়া অফিস উদ্বোধন করা হয়েছে

রোববার (১৫ নভেম্বর) সকালে শহরের লঞ্চঘাট এলাকার মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আনুষ্ঠানিকভাবে এ এরিয়া অফিসের উদ্বোধন করা হয়।

নতুন এরিয়া অফিসের উদ্বোধন করেন ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবেক মুখ্য সচিব শেখ মো. ওয়াহিদ-উজ-জামান।

প্রধান অতিথির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান বলেন, শিল্প কারখানা না থাকায় দক্ষিণ বাংলা পিছিয়ে রয়েছে। কিন্তু আগামী দু’তিন বছরের মধ্যে দক্ষিণ বাংলায় অর্থনৈতিক বিপ্লব ঘটে যাবে। পদ্মা সেতু, মংলা সমুদ্র বন্দর, ফয়লা বিমান বন্দরসহ বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের কারণে বাগেরহাটে অর্থনৈতিক কার্যক্রমের গতি বৃদ্ধি পাবে।

সভা থেকে জানানো হয়, পরিসরের দিক থেকে জনতা ব্যাংক দেশের দ্বিতীয় বৃহত্তম হলেও মুনাফার দিক থেকে প্রথম স্থানে অবস্থান করছে। সারাদেশে জনতা ব্যাংকের ৫০৬টি শাখা রয়েছে। এর মধ্যে ৫০০ শাখা চলতি বছরের মধ্যে অনলাইন সেবা সুবিধার আওতায় আনা হবে।

বাগেরহাটে জনতা ব্যাংকের নয়টি শাখা রয়েছে জানিয়ে সভা থেকে বলা হয়, এসব শাখায় মোট আমানতের পরিমাণ সাড় তিনশ’ কোটি টাকা। কিন্তু ঋণ দেওয়ার পরিমাণ মাত্র ৪৩ কোটি টাকা। তাই গ্রাহক তৈরি করে ঋণ প্রদান বৃদ্ধি করতে হবে। তবেই ব্যাংকের কার্যক্রম গতি আসবে। নতুন এই এরিয়া অফিস এখন থেকে বাগেরহাটে জনতা ব্যাংকের শাখাগুলোর কার্যক্রম সমন্বয় ও তদারকি করবে।

জনতা ব্যাংকের খুলনা বিভাগীয় মহা-ব্যবস্থাপক মো. কবির আহম্মেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ব্যাংকের সিইও এবং এমডি মো. আব্দুস সালাম, উপ-ব্যবস্থাপনা পরিচালক হাসান ইকবাল, বাগেরহাটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মামুন উল হাসান ও প্রবীণ শিক্ষাবিদ অধ্যাপক মোজাফফর হোসেন।

পরে জেলার রামপালে ব্যাংকের উন্নয়ন তহবিল থেকে ৫০ জন প্রান্তিক দরিদ্র নারীকে একটি করে শেলাই মেশিন ও ২শ’ কৃষকের মাঝে সুদমুক্ত কৃষি ঋণ বিতরন করা হয়।

১৫ নভেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)