বাগেরহাটে মহিলা পরিষদের সম্মেলন অনুষ্ঠিত

Bagerhat-Mohila-Porishod-Council-Pic-01(21-11-15)বাংলাদেশ মহিলা পরিষদ বাগেরহাট জেলা শাখার ১২তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২১ নভেম্বর) বাগেরহাট সাংস্কৃতিক ফাউন্ডেশনের এসি লাহা মিলনায়তনে দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

তবে সাংগঠনিক সিদ্ধান্ত নিতে না পারায় শনিবারের সম্মেলন থেকে আনুষ্ঠানিকভাবে নতুন কমিটি ঘোষণা করতে পারেনি নেতৃবৃন্দ।

বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. মালেকা বানু এবং কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক রাখী দাশ পুরাকায়স্ত সম্মেলনে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তৃতায় ড. মালেকা বানু বলেন, ধারাবাহিক আন্দোলনের ভেতর দিয়ে আজকের বাংলাদেশে নারী সমাজ নারী অধিকার প্রতিষ্ঠার যে পর্যায়ে উর্ত্তীর্ণ হয়েছে সেটি শেষ কথা না। নারীর আজকের অর্জন জাতীয়ভাবে দেশের অবস্থার উন্নয়নে হয়তো ভূমিকা রাখছে, কিন্তু তার ব্যক্তিগত অবস্থার পরিবর্তন না হওয়া পর্যন্ত প্রকৃত নারী অধিকার অর্জিত হবে না।

নারী সমাজকে তার অর্থনৈতিক স্বাধীনতা ও ব্যক্তি স্বাধীনতা অর্জন করতে হবে। পরিবারে তার অবস্থা ও অবস্থানের উন্নতি ঘটাতে হবে।

তিনি বাগেরহাটের গ্রামীণ নারী সমাজের আর্থ-সামাজিক উন্নয়নে, নারীর মানবাধিকার সমুন্নত রাখতে এবং পারিবারিক ও ব্যক্তিগত পর্যায়ে তার ব্যক্তি স্বাধীনতাবোধ সৃষ্টি করতে মহিলা পরিসদেও কর্মীদেও কাজ কওে যাবার আহ্বান জানান।

১২তম জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক জাহানারা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠিত পরিচিতি ও আলোচনা অনুষ্ঠান পর্বে অতিথি ছিলেন বাগেরহাটের পুলিশ সুপার নিজামুল হক মোল্লা, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কাওসার পারভীন, বিশিষ্ট শিক্ষাবীদ অধ্যাপক মোজাফফর আহমেদ ও দৈনিক প্রথম আলোর জেলা প্রতিনিধি আহাদ হায়দার।

সম্মেলনে স্বাগত বক্তৃতা করেন মহিলা পরিষদ বাগেরহাট জেলা কমিটির সাধারণ সম্পাদক শিল্পী সমাদ্দার।

এর আগে সকাল ১১ টায় অনুষ্ঠান স্থলে জাতীয় ও সংগঠনের পতাকা উত্তোলন করেন যথাক্রমে কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ড. মালেকা বানু ও জেলা কমিটির বিদায়ী সাধারণ সম্পাদক শিল্পী সমাদ্দার।

পরে তারা কবুতর উড়িয়ে সম্মেলন উদ্বোধন করেন এবং র‌্যালী করে শহরের কয়েকটি প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

সম্মেলনের দ্বিতীয় পর্বে বিকালে ঢাকা থেকে আসা নেতৃবৃন্দ সমিতির স্থানীয় কাউন্সিলরদের নিয়ে কাউন্সিল অধিবেশনে বসেন।

সন্ধ্যায় বিদায়ী কমিটির যুগ্ম-সম্পাদক পারভীন আহমেদ সাংবাদিকদের জানান, রোববার আনুষ্ঠানিকভাবে মহিলা সমিতি বাগেরহাট জেলা শাখার ৩৫ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।

২১ নভেম্বর :: সিনিয়র করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)