অঘোষিত ছুটি !

bagerhat-district-mapবাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলা প্রশাসনের অন্তত ১২ জন কর্মকর্তা একসঙ্গে সুন্দরবনের দুবলা চরের রাস মেলায় গেছেন। ফলে উপজেলায় ছিল অঘোষিত ছুটি।

বুধবার (২৫ নভেম্বর) অনুষ্ঠিত প্রাথমিক স্কুল সমাপনী পরীক্ষায় বিভিন্ন কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারাও এই ভ্রমণ বিলাসে যোগ দিয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

সূত্র জানায়, মোরেলগঞ্জ উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দফতরের অন্তত ১২ জন কর্মকর্তা বিধিবহির্ভূতভাবে দুবলা চরের রাস মেলায় অংশ নিতে উপজেলা মৎস্য কর্মকর্তার নিয়ন্ত্রণে থাকা স্পিডবোট নিয়ে বুধবার ভোরে একযোগে মোরেলগঞ্জ থেকে দুবলার উদ্দেশে রওনা হন। বৃহস্পতিবার সকালের আগেই তাদের ফিরে আসার কথা।

ভ্রমণে অংশ নেওয়া কর্মকর্তাদের মধ্যে রয়েছেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সমাজসেবা কর্মকর্তা, মৎস্য কর্মকর্তা, কৃষি কর্মকর্তা, প্রাণীসম্পদ কর্মকর্তা, নির্বাচন কর্মকর্তা, সেটেলমেন্ট কর্মকর্তা, হিসাব রক্ষণ কর্মকর্তাসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দফতরের ১২ কর্মকর্তা।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করার জন্য একদিন আগেই দুবলা গেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ওবায়দুর রহমান।

এদিকে, কর্মকর্তারা কেউ না থাকায় বুধবার দিনব্যাপী সংশ্লিষ্ট দফতরে ঘুরেও সেবা না পেয়ে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন দূর-দূরান্ত থেকে আসা সাধারণ মানুষ।

মোরেলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. শাহ ই আলম বাচ্চু এই ঘটনায় তার ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন। বুধবার সন্ধ্যায় বাগেরহাট ইনফো ডটকমকে তিনি বলেন, ‘সরকারি কর্মকর্তাদের এভাবে একসাথে কর্মস্থল ত্যাগ করা ঠিক হয়নি। বিষয়টি আমি জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি।’

এ বিষয়ে জানতে চাইলে বাগেরহাটের জেলা প্রশাসনের স্থানীয় সরকার শাখার উপ পরিচালক মো. শফিকুল ইসলাম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, ‘বিষয়টি শুনেছি। জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম প্রশাসনিক কাজে দুবলায় আছেন। তিনি ফিরে আসার পর এ নিয়ে কথা বলব।’

২৫ নভেম্বর :: সিনিয়র করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)