প্রচ্ছদ / খবর / বাগেরহাট আইনজীবী সমিতির নির্বাচন সোমবার

বাগেরহাট আইনজীবী সমিতির নির্বাচন সোমবার

Bagerhat-Lawyers-Association-BARসোমবার অনুষ্ঠিত হবে বাগেরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন। নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে।

সোমবার (৩০ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত বাগেরহাট আদালত প্রাঙ্গনের জেলা আইনজীবী সমিতির কার্যালয়ে এই নির্বাচন অনুষ্ঠিত হবে।

নির্বাচনে সমিতির ৩৬৪ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমস্বয় পরিষদ ও বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ নামে দু’টি প্যানেল প্রতিযোগিতার মাঠে নেমেছে।

আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদের (টিপু-পিকলু পরিষদ) নেতৃত্ব দিচ্ছেন অ্যাড. ড. এ.কে. আজাদ ফিরোজ টিপু ও অ্যাড. হাওলাদার অজিয়ার রহমান পিকলু এবং বিএনপি সমর্থিত ঐক্য পরিষদের (হাই-জালাল পরিষদ) নেতৃত্বে দিচ্ছেন অ্যাড. এ. কে. এম. আব্দুল হাই ও অ্যাড. মো. জালাল উদ্দিন মল্লিক।

আইনজীবী নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার অ্যাড. অনুপ কুমার দেবনাথ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, সমিতির বার্ষিক নির্বাচনে ১৫টি পদের জন্য দু’টি প্যানেলে মোট ২৭ জন প্রার্থী প্রতিযেগিতা করছেন। সোমবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলবে।

নির্বাচন উপলক্ষে প্রকাশিত লিফলেট অনুযায়ী, সম্মিলিত আইনজীবী সমস্বয় পরিষদের অপর প্রার্থীরা হলেন, জেষ্ঠ্য সহ-সভাপতি পদে মোঃ লুৎফর রহমান, কনিষ্ঠ সহ-সভাপতি পদে সলিমুলাহ শেখ সেলিম, যুগ্ম সাধারন সম্পাদক পদে মো. এনামুল হোসেন, সহকারী সম্পাদক (অর্থ ও হিসাব নিরীক্ষন) পদে ফকির মো. নওরেশুজ্জামান লালন, সহকারী সম্পাদক (গ্রন্থ ও আসবারপত্র) বিশ্বজিৎ কুমার মন্ডল, সহকারী সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) খান মোহাম্মদ আলী বাদশা, সহকারী সম্পাদক (ধর্ম বিষায়ক) বালী নাছের ইকবাল।

এছাড়া নির্বাহী সদস্য পদে আছেন যথাক্রমে বিপব কুমার অধিকারী, হিটলার গোলদার, মোঃ জান্নাতুল বাকী, সুব্রত কিশোর হালদার, বিথীকা রাণী পাল ও কানু গাইন।

আইনজীবী ঐক্য পরিষদের অপর প্রার্থীরা হলেন, জেষ্ঠ্য সহ-সভাপতি পদে মোঃ নওয়াব হোসেন, কনিষ্ঠ সহ-সভাপতি পদে কে.এম মনোয়ার হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আব্দুল ওদুদ মুক্তা, সহকারী সম্পাদক (অর্থ ও হিসাব নিরীক্ষন) শেখ আমজাদ আলী, সহকারী সম্পাদক (গ্রন্থ ও আসবারপত্র) মোশারেফ হোসেন খাঁন, সহকারী সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) এস.এম. মাহাবুব মোর্শেদ লালন, সহকারী সম্পাদক (ধর্ম বিষায়ক) শেখ হাদি আহছান।

এছাড়া তিন জন নির্বাহী সদস্য যথাক্রমে শেখ মোশারেফ হোসেন, আফরোজা খাতুন ও আনোয়ারা পারভীন।

২৯ নভেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই

About বাগেরহাট ইনফো নিউজ