বাগেরহাটে আইনজীবী নির্বাচনে আওয়ামী প্যানেল জয়ী

Bagerhat-Lawyers-Association-BARবাগেরহাট জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের টিপু-পিকলু প্যানেল বিজয়ী হয়েছে।

সোমবার (৩০ নভেম্বর) রাত ১০টায় সহকারী নির্বাচন কমিশনার অ্যাডভোকেট অনুপ কুমার দেবনাথ বাগেরহাট ইনফো ডটকমকে  এ তথ্য জানান।

নির্বাচনে সমিতির ৩৬৪ জন ভোটার তাদের মধ্যে ৩৩৩ জন আইনজীবী তাদের ভোটাধিকার প্রযোগ করেন।

নির্বাচন কমিশন থেকে প্রাপ্ত ফলাফল অনুয়ায়ী, আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের অ্যাড. ড. এ.কে. আজাদ ফিরোজ টিপু সভাপতি পদে ১৭৯ ভোট এবং অ্যাড. হাওলাদার অজিয়ার রহমান পিকলু সাধারণ সম্পাদক পদে ১৬৮ ভোট পেয়ে নির্বাচিত হন।

তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের অ্যাড. এ. কে. এম. আব্দুল হাই সভাপতি পদে ১৫৪ ভোট এবং অ্যাড. মো. জালাল উদ্দিন মল্লিক সাধারণ সম্পাদক পদে ১৬৩ ভোট পান।

সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের অন্য বিজয়ীরা হলেন, জেষ্ঠ্য সহ-সভাপতি পদে মো. লুৎফর রহমান, কনিষ্ঠ সহ-সভাপতি পদে সলিমুলাহ শেখ সেলিম, যুগ্ম-সাধারণ সম্পাদক পদে মো. এনামুল হোসেন, সহকারী সম্পাদক (অর্থ ও হিসাব নিরীন) ফকির মো. নওরেশুজ্জামান লালন, সহকারী সম্পাদক (গ্রন্থ ও আসবাবপত্র) বিশ্বজিৎ কুমার মন্ডল, সহকারী সম্পাদক (ধর্ম বিষায়ক) বালী নাছের ইকবাল।

বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদ থেকে সম্পাদক মন্ডলীর একটি পদে এস.এম. মাহাবুব মোর্শেদ লালন সহকারী সম্পাদক (ক্রীড়া ও সাংস্কৃতিক) হিসেবে বিজয়ী হয়েছেন।

নির্বাচনের সহকারী নির্বাচন কমিশনার অনুপ কুমার দেবনাথ বলেন, সমিতির বার্ষিক নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের টিপু-পিকলু প্যানেল সভাপতি-সম্পাদকসহ সম্পাদক মন্ডলীর ৯টি পদের মধ্যে ৮টিতে বিজয়ী হয়েছেন।

নির্বাচনে ১৫টি পদের জন্য আওয়ামী লীগ ও বিএনপি সমর্থীত দু’টি প্যানেলে মোট ২৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। শেষ খবর পাওয়া পর্যন্ত সদস্যপদের ভোটগণনা চলছিল।

এর আগে সোমবার সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতি ভবনে সমিতির সদস্যরা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

৩০ নভেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)