যাত্রাপুরবাসীর ব্লাড গ্রুপ নির্ণয়ের উদ্যোগ

Bagerhat-Pic-1(30-11-2015)বাগেরহাটের যাত্রাপুর ইউনিয়নের ২২ হাজার নাগরিকের ব্লাড গ্রুপ নির্ণয় কার্যক্রম শুরু করেছে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে সদর উপজেলা যাত্রাপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে এ কার্যক্রমের উদ্বোধন করেন বাগেরহাট জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম।

ইউনিয়ন পরিষদের সহযোগিতায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আলোকবর্তিকা’ এই ব্লাড গ্রুপিং কার্যক্রম হাতে নিয়েছে।

এ উপলক্ষে আয়োজিত সভায় যাত্রাপুর ইউপি চেয়ারম্যান এম এ মতিনের সভাপতিত্বে অন্যানের মধ্যে বক্তব্য দেন- বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ নজরুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বিদ্যুৎ কান্তি পাল, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেগ এমদাদুল হক বাচ্চু প্রমুখ।

Bagerhat-Pic-2(30-11-2015)স্বেচ্ছাসেবী সংগঠন আলোকবর্তিকার সংগঠক সুরুজ খান বাবু বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, আমাদের সংগঠনের অধিকাংশ সদস্য শিক্ষার্থী। আমরা ইউনিয়নের সব জনগণের রক্তের গ্রুপ নির্ণয় এবং ওই তথ্য নিয়ে একটি ডাটা বেজ তৈরি করব। যাতে জরুরি প্রয়োজেন মুমূর্ষু রোগীদের রক্তের জন্য যেন অপেক্ষা করতে না হয়।

ব্লাড গ্রুপ নির্ণয় ছাড়াও সংগঠনটি যাত্রাপুর বাজার পরিচ্ছন্নতা, বর্জ্য ব্যবস্থাপনা এবং শিক্ষার প্রসারে ইউনিয়ন পরিষদকে সহযোগিতা করেছে।

৩০ নভেম্বর :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)