সর্বশেষ
প্রচ্ছদ / খবর / মংলা পৌরসভা নির্বাচন স্থগিত

মংলা পৌরসভা নির্বাচন স্থগিত

EC_Paperবাগেরহাটের মংলা পোর্ট পৌরসভার নির্বাচন ৬ মাসের জন্য স্থগিত করেছে নির্বাচন কমিশন (ইসি)।

উচ্চ আদালতের একটি আদেশের পরিপ্রেক্ষিতে আইনি জটিলতা এড়াতে মঙ্গলবার (০১ ডিসেম্বর) ইসি এ সিদ্ধান্ত নেয়।

সন্ধ্যায় এ সংক্রান্ত নির্দেশনা ও ৩০ ডিসেম্বরের ভোট স্থগিতের বিষয়ে একটি চিঠি সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে পৌঁছেছে।

ইসি’র আইন শাখার উপ-সচিব মহসিনুল হকের স্বাক্ষরিত ওই চিঠিতে বলা হয়, হাই কোর্টের আদেশের পরিপ্রেক্ষিতে মংলা পোর্ট পৌরসভার নির্বাচনের ক্ষেত্রে ঘোষিত তফসিল ছয় মাসের জন্য স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Bagerhat-Mongla-Pic-03(03-10-2014)ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, সীমানা এবং ভোটার সংক্রান্ত আইনি জটিলতার কারণে গত ১৮ নভেম্বর নির্বাচনের সব কার্যক্রমের ওপর স্থগিতাদেশ দেন আদালত। আর ইসি তফসিল ঘোষণা করে ২৪ নভেম্বর।

আদালতের আদেশটি তফসিল ঘোষণার আগে না পৌঁছানোর কারণে মংলা পৌর নির্বাচনের তফসিলও ঘোষণা করা হয়েছিল। কিন্তু আদেশ পাওয়ার পর কমিশন সে নির্বাচন স্থগিতের নির্দেশ দিয়েছে।

বাগেরহাট জেলার নির্বাচন কর্মকর্তা মো. রুহুল আমিন মল্লিক বাগেরহাট ইনফো ডটকমকে জানান, উচ্চ আদালতে একটি রিট (নং- ১১৩৬১/২০১৫ খ্রী.) আবেদনের প্রেক্ষিতে জারি করা রুল পেয়ে নির্বাচন কমিশন ভবিষ্যতের আইনি জটিলতা এড়াতে এ সিদ্ধান্ত নিয়েছে।

মংলা পোর্ট পৌরসভার ৪নং ওয়ার্ডের ভোটার তালিকা ও সীমানা নিয়ে জটিলতা থাকায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেও এ বিষয়ে তিনি বিস্তারিত কিছু জানাতে পারেননি তিনি।

মংলা উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জাকারিয়া বলেন, ‘নির্বাচন স্থগিতের খবর আমাদের কাছে এসেছে। এখন থেকে আর কোনো মনোনয়নপত্র বিক্রি করা হচ্ছে না।’

এ ঘোষণার আগে এই মংলা বন্দর পৌরসভায় মেয়র পদে ৩টি, সাধারণ কাউন্সিলর পদে ২৫টি ও সংরক্ষিত কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

০১ ডিসেম্বর :: স্টাফ ও সিনিয়র করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই

About বাগেরহাট ইনফো নিউজ