সুন্দরবনে ২ দল দস্যুর মধ্যে ‘বন্দুকযুদ্ধ’

Sundorbon-Beauty-Pic-001সুন্দরবন পূর্ব-বিভাগের শরণখোলা রেঞ্জে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বনদস্যু জাহাঙ্গীর ও আকাশ বাহিনীর মধ্যে বন্দুকযুদ্ধ ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (১ ডিসেম্বর) রাতে শরনখোলা রেঞ্জের সুপতি স্টেশন সংলগ্ন জালিয়ার খাল এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। তবে এতে হতাহতের কোন খবর পাওয়া যায়নি ।

এদিকে, এ ঘটনায় বনের মধ্যে মৎস্য আহরণে নিয়োজিত জেলেদের মাঝে চরম আতংক বিরাজ করছে।

জেলেদের সুত্রে পাওয়া খবরের জানা গেছে, মঙ্গলবার সন্ধ্যার পর বনদস্যু জাহাঙ্গীর বাহিনী তিনটি নৌকায় করে বনের জালিয়ারখাল এলাকায় এসে আকাশ বাহিনীর আস্তানা লক্ষ্য করে গুলি চালায়। এ সময় পাল্টা গুলি করে আকাশ বাহিনী । উভয়ের মধ্যে দুই ঘন্টাব্যাপী শতাধিক রাউন্ড গুলি বিনিময় হয়।

পরে আকাশ বাহিনীর সদস্যরা জাহাঙ্গীর বাহিনীর আক্রমনের মুখে টিকতে না পেরে বনের মধ্যে পালিয়ে যায়।

জেলেরা জানায়, গত ৩০ নভেম্বর পূর্ব সুন্দরবনের বিভিন্ন নদী-খালে মাছ ধরতে যাওয়া শরণখোলা উপজেলার ৩০ জেলেকে মুক্তিপনের দাবিতে অপহরণ করে আকাশ বাহিনী। জিম্মী জেলেদের মুক্তির জন্য জন প্রতি ২০ হাজার টাকা করে দাবি করেছে আকাশ বাহিনীর প্রধান আবুল কাশেম।

তবে, দু’দল বনদস্যুর ‘বন্দুকযুদ্ধে’র মাঝে জিম্মী জেলেদের কী হয়েছে তা জানা যায়নি। ঘটনার পর থেকে চরম উদ্বিগ্ন অপহৃতদের পরিবার। স্বজনদের উদ্ধারে মুক্তিপনের টাকা দস্যুদের কাছে পৌঁছে দেওয়ার ব্যাবস্থা করেছে তাদের পরিবার।

এ ব্যাপারে জানতে চাইলে সুন্দরবনের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) মো. কামাল উদ্দিন বলেন, জেলে অপহরণ ও বন্দুকযুদ্ধের বিষয়টি বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) এবং কচিখালী কোস্টগার্ড কন্টিজেন্টকে জানানো হয়েছে।

০২ ডিসেম্বর :: উপজেলা করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1272 Posts)