মোরেলগঞ্জ পৌরে ৬৯ ভাগ ভোটগ্রহণ

দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ঘটলেও বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ৯টি কেন্দ্রে এখন চলছে ভোট গনণা।

নির্বাচন শেষে মোট ভোটারের ৬৯ ভাগ ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে বলে কেন্দ্রগুলো পিজাইডিং অফিসারদের বরাত দিয়ে মোরেলগঞ্জ পৌরসভার রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. ওবায়দুর রহমান বাগেরহাট ইনফো ডটকম কে জানিয়েছেন।

এর আগে বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ৯টি কেন্দ্রে চলে বিরতীহীনভাবে চলে ভোটগ্রহণ।

মোরেলগঞ্জে মেয়র পদে বিএনপি প্রার্থী আব্দুল মজিদ জব্বার কেন্দ্রগুলোতে জাল ভোট প্রদান এবং জোর করে নৌকায় ভোট দিতে প্রভাব বিস্থার করা হয় বলে অভিযোগ করা হয়েছে।

এছাড়া কয়েকটি কেন্দ্র ছোট-খাট কিছু অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তবে প্রশাসন অনিয়মের অভিযোগ অস্বীকার করেছেন।

বাগেরহাটে মোরেলগঞ্জ পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৩ জন। এরা হলেন- আওয়ামী লীগ প্রার্থী মনিরুল হক তালুকদার (নৌকা প্রতীক), বিএনপি প্রার্থী আব্দুল মজিদ হাওলাদার (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী  সোমনাথ দে (মোবাইল ফোন)।

মোরেলগঞ্জ পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ৯ জন।

এই পৌরসভায় মোট ভোটার ১৪ হাজার ৩০৩ জন। এদের মধ্যে নারী ৭ হাজার ২১৩ জন এবং পুরুষ ৭ হাজার ৯০জন। মোরেলগঞ্জ পৌরসভার ৯টি ভোটকেন্দ্র ভোট কক্ষ ৪৫টি। এখানকার সবকটি কেন্দ্রই ঝুঁকিপূণ তাই পর্যাপ্ত নিরাপত্তা মূলক ব্যবস্থা নিয়েছে প্রশাসন।

৩০ ডিসেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই/এনআরএ/বিআই/আপডেট
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)