বিচ্ছিন্ন ঘটনার মাঝে বাগেরহাটে ৫৩ ভাগ ভোটগ্রহণ

বিচ্ছিন্ন ঘটনার মাধ্যে শান্তিপূর্ণ পরিবেশে বাগেরহাট পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে। পৌর এলাকার ৯টি ওয়ার্ডের ১৫টি কেন্দ্রে এখন চলছে ভোট গনণা

election-2015-001নির্বাচনে মোট ভোটারের ৫৩ ভাগ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে বলে বাগেরহাট পৌরসভার রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মামুন-উল-হাসান বাগেরহাট ইনফো ডটকম কে জানিয়েছেন।

এর আগে বুধবার (৩০ ডিসেম্বর) সকাল ৮টা থেকে বিরতীহীনভাবে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ।

বাগেরহাটের কয়েকটি কেন্দ্রে আওয়ামী লীগের বিদ্রোহী মেয়র প্রার্থী মীনা হাসিবুল হাসান শিপনের এজেন্টদের অপর প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী খান হাবিবুর রহমানের সমর্থকরা মারধর করে বের করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এছাড়া জাল ভোট প্রদানের অভিযোগও কেরছেন স্বতন্ত্র প্রার্থী শিপন।

তবে প্রশাসন ও আওয়ামী লীগের প্রার্থী তার করা অভিযোগ অস্বীকার করেছে।

অন্যদিকে, বাগেরহাট পৌরসভায় মেয়র পদে অংশ নেয়া বিএনপি দলীয় মেয়র প্রার্থী এ কে এম আব্দুল হাই নির্বাচন নিয়ে কোন প্রকার অভিযোগ নেই।

election-2015-002এদিকে, বাগেরহাট পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মো. মনিরুজ্জামানকে অপর দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. নিজাম উদ্দিন ও ওয়াশিংটন মিলে সম্মিলনী বিদ্যালয় কেন্দ্রের সামনে বেদম প্রহার করেছেন।

কাউন্সিলর প্রার্থী মো. মনিরুজ্জামান অভিযোগ করেন বেলা ১টার দিকে ভোট কেন্দ্রের কাছে আমার এক আতœীয় খাবার খেতে চায়। তখন আমি তাঁকে পকেট থেকে ত্রিশ টাকা বের করে দেই। এসময় আমার পাশে দাড়িয়ে থাকা অপর দুই প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. নিজাম উদ্দিন ও ওয়াশিংটন হঠাৎ করে আমাকে চড় থাপ্পড় ও কিল ঘুষি মারতে থাকে। তারা দু’জন আমার বিজয় নিশ্চিত বুঝতে পেরে ক্ষুব্দ হয়ে আমাকে মারধর করেছে। আমি বিষয়টি প্রশাসনকে জানিয়েছি।

তবে বিষয়টি জানতে দুই প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থী মো. নিজাম উদ্দিন ও ওয়াশিংটনের সঙ্গে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।

বাগেরহাট পৌরসভায় মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন চার জন। এরা হলেন-আওয়ামী লীগ প্রার্থী খান হাবিবুর রহমান (নৌকা প্রতীক), বিএনপি প্রার্থী আবুল কালাম মো. আব্দুল হাই (ধানের শীষ), স্বতন্ত্র (আ.লীগ বিদ্রোহী) প্রার্থী মীনা হাসিবুল হাসান (মোবাইল ফোন) ও জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী মির্জা আলী হাসান খোকন (লাঙ্গল)। জাতীয় পার্টি প্রার্থী আগেই নৌকায় সমর্থন জানিয়ে সরে দাড়াবার ঘোষণা দিয়েছেন।

এছাড়া বাগেরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৩২ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী ১০ জন।

এই পৌরসভায় মোট ভোটার ৩৪ হাজার ২০৩ জন। এদের মধ্যে নারী ১৭ হাজার ৪২৫ জন এবং পুরুষ ১৬ হাজার ৭৭৮। ১৫টি ভোটকেন্দ্র ভোট কক্ষ আছে ১১০। একটি বাদে ১৪টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূণ।

৩০ ডিসেম্বর :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এসআই/এনআরএ/বিআই/আপডেট
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1320 Posts)