বিদ্যুৎ চুরিঃ কচুয়া উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

বিদ্যুৎ চুরির দায়ে বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমানসহ তিনজনের বিরুদ্ধে মামলা করেছে পল্লী বিদ্যুৎ সমিতি।

Bagerhat-Map-2শনিবার (৩০ জানুয়ারি) রাতে বাগেরহাট পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম (প্রশাসন) এম. ডি. ওয়াহিদুজ্জামান বাদী হয়ে কচুয়া থানায় এ মামলা করেন।

এর আগে শুক্রবার দিবাগত গভীর রাতে বাগেরহাট জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কচুয়া উপজেলার সাইনবোর্ড এলাকা থেকে বিদ্যুৎ চুরির সময় দুই জনকে আটক করে। সে সময় তারা উপজেলা চেয়ারম্যান এস এম মাহফুজুর রহমানের একটি মিটার ক্লোন করে বিদ্যুৎ চুরি করছিলেন।

আটককৃতরা হলেন, খুলনার দৌলতপুরের মৃত কাউছার গাজীর ছেলে ইয়াছিন গাজী ওরফে শুভ (৫৫) ও খুলনার ফুলতলা উপজেলার খানজাহানপুর এলাকার শেখ আতিয়ার রহমানের ছেলে শেখ সাগর হোসেন (৩৫)। তারা দুজন দীর্ঘ দিন ধরে এই অবৈধ কাজের সাথে জড়িত বলে পুলিশ জানিয়েছে।

তাদের দু’জনকেও ওই মামলার আসামি করা হয়েছে।

আটক শুভ ও সাগরকে রোববার (৩১ জানুয়ারি) দুপুরে ওই মামলায় আটক দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

মামলার এজাহার সূত্রে জানা গেছে, সাইনবোর্ড এলাকার মৃত শেখ আনোয়ার হোসেনের ছেলে কচুয়া উপজেলা চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমান (৬০) সাইনবোর্ড এলাকায় অবস্থিত তার মালিকানাধীন বরফমিল, রাইসমিল ও স-মিলে শুভ ও সাগরের সহায়তায় দীর্ঘদিন ধরে বিদ্যুৎ চুরি করে আসছিলেন। এযাবতকাল প্রায় সাড়ে ৮ লাখ টাকার বিদ্যুৎ চুরি করেছে তার ওই প্রতিষ্ঠান গুলো।

গোপন সংবাদের ভিত্তিতে বিদ্যুৎ চুরির ঘটনা ডিবি পুলিশ জানলে এর সঙ্গে জড়িত দু`জনকে আটক করা হয়। এসময় আটকদের কাছ থেকে চুরির কাজে ব্যাবহৃত মালামাল উদ্ধার করা হয়।

কচুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ শমসের আলী বাগেরহাট ইনফো ডটকমকে মামলা দায়েরে বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে ঘটনার পর থেকে শনিবার বিকাল পর্যন্ত ডিবি পুলিশ আটকের খবর অস্বীকার করে অাসছিল। সন্ধ্যার কিছু আগে বাগেরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট পিজুস চন্দ্র দে’র নেতৃত্বে পল্লী বিদ্যুৎ সমিতি চেয়ারম্যান মাহফুজুর রহমান মিলের কয়েকটি বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন করে।

৩১ জানুয়ারি :: স্টাফ করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
নিয়াজ/এসআই/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)