তনু হত্যার বিচার দাবিতে বাগেরহাটে মানববন্ধন

Bagerhat-Pic-01(30-03-2016)কুমিল্লার ভিক্টোরিয়া কলেজ ছাত্রী সোহাগী জাহান তনুর হত্যাকারীদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বাগেরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বুধবার (২০ মার্চ) দুপুরে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে ছাত্র ইউনিয়নের উদ্যোগে এ প্রতিবাদী মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

মেধাবী ছাত্রী ও নাট্যকর্মী তনুর হত্যার প্রতিবাদ জানিয়ে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা একাত্মতা প্রকাশ করে অংশ নেয় ওই কর্মসূচিতে।

এসময় বক্তারা বলেন, মেধাবী শিক্ষার্থী তনুকে দেশের সবচেয়ে সুরক্ষিত এলাকায় যে ভাবে ধর্ষনের পর হত্যা করা হয়েছে তা কোন ভাবেই মেনে নেওয়া যায় না। আমরা এই হত্যাকান্ডের দ্রুত বিচার দাবি করছি।

তনুর হত্যাকারীদের খুঁজে বের করতে প্রশাসনের গড়িমসির অভিযোগ তুলে বক্তারা বলেন, প্রশাসনের এমন আচারণে ধর্ষক ও হত্যাকারীরা উস্কানি পাবে। রাষ্টের এমন আচারণ আমরা দেখতে চাই না।

তনুর মতো আর কাউকে জীবন দিতে না হয় সে জন্য দেশে ঘটে যাওয়া সকল হত্যা, ধর্ষণ, নারী নির্যাতের দ্রুত বিচার এবং প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে এ ধরনের কার্যকালাপ রোধে শক্ত প্রদক্ষেপ গ্রহণের দাবি জানান তারা।

মানববন্ধনে বক্তব্য দেন – বাগেরহাট জেলা ছাত্র ইউনিয়নের আহ্বায়ক আরিফুল ইসলাম সজিব, আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরিচাঁদ বিশ্বাস, বাগেরহাট বহুমুখি কলেজিয়ে স্কুলের সহকারী শিক্ষক সুভাস দাস, শিক্ষার্থী মারুফা আক্তার, বেলাল হোসেন বিদ্যা, সিপিবির জেলা কমিটির সাধারন সম্পাদক ফররুখ হাসান জুয়েল প্রমুখ।

 ৩০ মার্চ :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)