বাগেরহাটসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১১ জেলায় পরিবহণ ধর্মঘট

Bagerhat-Pic-1(25-05-2015)Aborod-Stikবাগেরহাটসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১১ জেলায় পরিবহন ধর্মঘট ডেকেছে সড়ক পরিবহণ মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দক্ষিণ-পশ্চিমাঞ্চল কমিটি।
রোববার (১৫ মে) ভোর ৬টা থেকে ৪৮ ঘণ্টার এ ধর্মঘট শুরু হবে।

যশোর ও ফরিদপুরে পৃথক সংবাদ সম্মেলনে শনিবার (১৪ মে) কমিটির নেতারা পরিবহণ মালিক ও শ্রমিকদের বিরুদ্ধে দায়ের হওয়া মামলা প্রত্যাহারসহ  তিন দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের মানিকগঞ্জ এলাকায় চুয়াডাঙ্গা ডিলাক্সের সঙ্গে মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে বিশিষ্ট চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনীর নিহত হন। ওই ঘটনায় মানিকগঞ্জ থানায় ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের একটি মামলা হয়। এদিকে সিলেটে গ্রিন লাইন পরিবহনের সঙ্গে একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে বাসের আট যাত্রী নিহত হন। ওই ঘটনায় সিলেট আদালতে ১৩ কোটি টাকা ক্ষতিপূরণের একটি মামলা করা হয়েছে।

পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের দক্ষিণ-পশ্চিমাঞ্চল কমিটির সদস্য সচিব আবদুর রহিম বক্স দুদু বলেন, দেশের প্রচলিত আইনের বাইরে এ দুটি মামলা করা হয়েছে। তাই মামলা প্রত্যাহারের দাবিতে ধর্মঘটের ডাক দেওয়া হয়েছে।

রবিবার সকাল ছয়টা থেকে এ ধর্মঘট শুরু হবে। ধর্মঘটে যাত্রীবাহী ও পণ্যবাহী কোনো ধরনের যানবাহন খুলনা বিভাগের রাস্তায় চলাচল করবে না।

তিনি আরও বলেন, সড়কে দুর্ঘটনা অহরহ ঘটে। আর প্রতিদিনই যদি কোটি কোটি টাকার মামলা হয়, তাহলে কার পক্ষে সেই টাকা দেওয়া সম্ভব।

মামলা প্রত্যাহার করা না হলে আগামীতে দেশব্যাপী ধর্মঘটের ডাক দেয়া হবে বলে সরকারকে হুশিয়ারি দিয়েছেন সংগঠনের খুলনাঞ্চলের নেতারা।

বাগেরহাট আন্তঃজেলা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি নজরুল ইসলাম মন্টু বাগেরহাট ইনফো ডটকমকে জানিয়েছেন, ধর্মঘটের কারণে রোববার থেকে জেলার সকল আভ্যন্তরীণ রুটে যানবাহন চলাচল বন্ধ থাকবে।

১৪ মে :: সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)