বোমায় ছাত্রদল কর্মী নিহতের ঘটনায় মামলা

Bagerhat-Pic-16-05-2026বাগেরহাটের ফকিরহাটে বোমা বিস্ফোরণে সুমন শেখ (২২) নামে এক ছাত্রদল কর্মী নিহতের ঘটনায় মামলা হয়েছে।

ফকিরহাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) শাহিন সিরাজ বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে থানায় মামলাটি দায়ের করেন।

সোমবার (১৬ মে) বিকালে ফকিরহাট উপজেলার আট্টাকী গ্রামের ঘোষপাড়ায় আব্দুস সাত্তার শেখের বাড়িতে বিস্ফোরণে তার ছেলে সুমন গুরুত্বর আহত হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

মঙ্গলবার (১৭ মে) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়নের (র‌্যাব) একটি দল। তার বিস্ফোরণের বিষয়ে পুলিশ ও স্থানিয়দের সাথেও কথা বলেন।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান বলেন, বিস্ফোরণের বিষয়টি গুরুত্বের সঙ্গে তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার পর বাগেরহাটের পুলিশ সুপারসহ উর্ধতনরা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। র‌্যাবের একটি টিমও কাজ করছে।

প্রাথমিকভাবে আলামত দেখে মনে হচ্ছে, দুপুরে সুমন শেখ বাড়ির উঠানে খড়ের গাদার ভেতরে হাতবোমাটি রাখছিলেন অথবা আগে থেকেই ওই খড়ের গাদায় রাখা বোমাটি নিয়ে নাড়াচাড়া করছিলেন। এসময় হঠাৎ তা বিস্ফোরিত হয়ে তার মৃত্যু হয়।

তবে বোমাটি কোথা থেকে কি উদ্দেশ্যে আনা হয়েছিল তা এখনও নিশ্চিত হয় পুলিশ; নাশকতা পরিকল্পনার ধারণা তাদের।

এক প্রশ্নের জবাবে ওসি বজলুর রহমান বলেন, বড় ধরনের কোনো নাশকতার পরিকল্পনার অংশ হিসেবে বোমাটি আনা হয়েছিল কিনা খোঁজ নিয়ে দেখা হচ্ছে। এর সঙ্গে তাদের দলের কেউ জড়িত কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

ঘটনার পর পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ নিহত সুমনের মা পারুল বেগমকে থানায় নিয়ে যায়। পরে অবশ্য তাকে ছেড়ে দেয় হয়েছে।

এর আগে বিস্ফোরণে গুরুতর আহত সুমনকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পর যখন চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন; তখন মরদেহ ফেলে স্বজনরা পালিয়ে যান।

এদিকে ছাত্রদলের পক্ষ থেকে দবি করা হয়েছে সুমন শেখ নামে ওই এলাকায় তাদের কোনো কর্মী নেই।

ফকিরহাট উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শেখ দেলোয়ার হোসেন বলেন, সুমন ছাত্রদলের কোনো কর্মী নন। তদন্ত ছাড়াই পুলিশ তাকে ছাত্রদল কর্মী বলছে। দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন করতে এবং নেতাকর্মীদের হয়রানি করতেই তাকে ছাত্রলদের কর্মী বলে চালনো হচ্ছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সুমন উপজেলার বিশ্বরোড মোড়ে সুন্দরবন পরিবহন নামে দূরপাল্লার একটি পরিবহনের কাউন্টারের দায়িত্বে ছিলেন। ইতিপূর্বে তার বিরুদ্ধে কোন থানায় অভিযোগও নেই।

১৭ মে :: স্পেশাল করেসপন্ডেন্ট,
বাগেরহাট ইনফো ডটকম।।
এস/আইএইচ/এনআরএ/বিআই
বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)