আ.লীগ নেতা হত্যা চেষ্টা, গ্রেপ্তার ৩

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Atok-Imajeবাগেরহাটের মোরেলগঞ্জে ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতার ওপর হামলা এবং গুলির ঘটনায় স্থানীয় স্বেচ্ছাসেবক লীগ সভাপতিসহ তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (১৫ জুন) সকালে বাগেরহাট শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুল আলম জানিয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন – মোরেলগঞ্জ উপজেলার ডেপুয়ারপাড় গ্রামের ওয়াজেদ খানের ছেলে চিংড়াখালী ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো. কালাম খান (৪২), একই গ্রামের নুরুল ইসলাম খানের ছেলে খবির খান (৩৬) ও বড়জামুয়া গ্রামের হেমায়েত শেখের ছেলে রুবেল শেখ (২৪)।

পুলিশের প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ওই তিনজন চেয়ারম্যানের উপর হামলা চালানোর কথা স্বীকার করেছেন।

মঙ্গলবার (১৪ জুন) সকালে মোরেলগঞ্জ উপজেলার চিংড়াখালী ইউনিয়ন ভূমি অফিসের সামনে নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তালুকদার মো. আলী আক্কাস বুলুর (৫২) ওপর হামলা চালায় দুর্বৃত্তরা।

হামলার ঘটনায় বুধবার বিকালে আহত আওয়ামী লীগ নেতার বড় ভাই তালুকদার আলমগীর হোসেন বাদী হয়ে খবির খানকে প্রধান আসামি করে ১০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ছয়/সাতজনের বিরুদ্ধে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা প্রচেষ্টার মামলা করেন।

ওসি রাশেদুল আলম বলেন, আওয়ামী লীগের অভ্যন্তরীণ কোন্দলের জের ধরে মোরেলগঞ্জের চিংড়িখালী ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা তালুকদার আলী আক্কাস বুলুর ওপর হামলা চালানো হয়। থানায় দায়ের হওয়া মামলার এজাহারনামীয় তিনজনকে বাগেরহাট শহর থেকে গ্রেপ্তার করা হয়েছে।

এরা এলাকার স্থানীয় আওয়ামী লীগের রাজনীতির সাথে জড়িত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনজন চেয়ারম্যানের ওপর হামলা চালানোর কথা স্বীকার করেছে।

হামলাকারীরা কার নির্দেশে এ হামলা চালিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। এ ঘটনায় যারাই জড়িত থাক তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

এদিকে, আহত আলী আক্কাস বুলুকে আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিরুল আলম মিলন।

এজি-এসআই/বিআই/১৫ জুন, ২০১৬
** বাগেরহাটে আওয়ামী লীগ নেতা গুলিবিদ্ধ

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)