বাগেরহাটে ‘জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ’

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-03(29-06-2016)বাগেরহাটে ‘জঙ্গি ও সন্ত্রাস বিরোধী মহাসমাবেশ’ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশ থেকে সাধারণ মানুষের মাঝে বাঁশের লাঠি ও বাঁশি বিতরণ করা হয়।

বুধবার (২৯ জুন) বিকালে বাগেরহাট সদর উপজেলার ষাটগম্বুজ ইউনিয়ন পরিষদ চত্ত্বরে জেলা পুলিশ জঙ্গি ও সন্ত্রাস বিরোধী ওই মহাসমাবেশের আয়োজিত করে।

সমাবেশে পুলিশ কর্মকর্তারা বলেন, ‘লাঠি ঐক্যের প্রতিক। মানুষের উপর আক্রমণের জন্য নয়, বরং সাধারণ মানুষের হাতে লাঠি তুলে দেয়া হচ্ছে আত্মরক্ষার জন্য।’

সমাবেশের প্রধান অতিথি ও পুলিশের খুলনা রেঞ্জের উপ-মহা পুলিশ পরিদর্শক এসএম মনিরুজ্জামান বিপিএম তার বক্তৃতায় বলেন, বাংলাদেশ যখন অর্থনৈতিকভাবে দেশে বিদেশে নিজেদের অবস্থান শক্ত করার প্রচেষ্টায় প্রশংসাযোগ ভূমিকা রাখছে তখন একাত্তরের পরাজিত শক্তি সেই সাফল্যকে বাধাগ্রস্ত করতে পরিকল্পিত ও গুপ্তহত্যা শুরু করেছে। এই অবস্থা চলতে দেয়া যাবে না। মহান মুক্তিযদ্ধে যেমন স্বাধীনতা বিরোধী অপশক্তি সদলবলে পরাজিত হয়েছিলো তেমনি এবারও তাদের পরাজিত করতে হবে।

এদেশের মুক্তিযোদ্ধা, শ্রমজীবী, পেশাজীবী, ছাত্র-কৃষক, জনতা সম্মিলতিভাবে সেই প্রতিরোধ গড়ে তুলবে। পুলিশ প্রশাসন সাধারণ মানুষের জান মালের নিরাপত্তা বিধানে অশুভ শক্তির বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবে।

অনুষ্ঠানে র‌্যাব-৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম পবিত্র কুরআন ও হাদিসের বিভিন্ন উদ্ধৃতি দিয়ে বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম অন্য ধর্মের মানুষের সাথে শান্তিপূর্ণ সহাবস্থানে বিশ্বাস করে। ইসলামে জঙ্গীবাদের কোন স্থান নেই।

বাগেরহাটের পুলিশ সুপার নিজামুল হক মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি ছিলেন খুলনা রেঞ্জের অতিরিক্ত উপ-মহা পুলিশ পরিদর্শক ইকরামুল হাবিব, মাগুরার পুলিশ সুপার এহসানুল হক, খুলনার পুলিশ সুপার হাবিবুর রহমান ও বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু ও অ্যাড. মিলন কুমার ব্যানার্জ্জী।

অনুষ্ঠানে জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, বাগেরহাট বাস মালিক সমিতি, জেলা যুবলীগ, জেলা শ্রমিকলীগ ও জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসএইচ/এসআই/বিআই/২৯ জুন, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)