কালোবাজারে সার বিক্রির অভিযোগে ডিলারের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

কৃষকের জন্য সরকারি ডিপো থেকে উত্তোলন করা সার কালোবাজারে বিক্রির অভিযোগে বাগেরহাটে বিসিআইসির এক সার ডিলারের বিরুদ্ধে মামলা করেছে কৃষি বিভাগ।

শুক্রবার (১ জুলাই) বিকালে সদর উপজেলা কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা বাদী হয়ে ডিলার মালিকের বিরুদ্ধে বাগেরহাট মডেল থানায় মামলাটি দায়ের করেন।

কৃষকের সার কালোবাজারে বিক্রির অভিযোগে দায়ের হওয়া মামলায় বাগেরহাট সদর উপজেলার যাত্রাপুর বাজারে বাংলাদেশ কেমিক্যাল ইন্ড্রাষ্টিজ কর্পোরেশনের (বিসিআইসি) ডিলার “মেসার্স রাব্বি এন্টারপ্রাইজ” এর সত্ত্বাধিকারী বেগ মাহাফুজুর রহমান বাদলকে আসামী করা হয়েছে।

মামলার বাদী কৃষি কর্মকর্তা মহাদেব চন্দ্র সানা বলেন, মেসার্স রাব্বি এন্টারপ্রাইজের সত্ত্বাধিকারী বেগ মাহাফুজুর রহমান বাদল দুই দফায় গত  ৮ জুন ১২ মেট্রিকটন ইউরিয়া, ৮ মেট্রিকটন টিএসপি ও ৮ মেট্রিকটন ডিএপি সার এবং ২৫ জুন ১২ মেট্রিকটন ইউরিয়া, ৪ মেট্রিকটন টিএসপি ও ৪ মেট্রিকটন ডিএপি সার উত্তলন করেন। সরেজমিনে ডিলারের গুদাম পরিদর্শনে গিয়ে উত্তোলন করা সার দেখতে না পেয়ে আমরা ডিলারের কাছে হিসাব চাই। কিন্তু এসময় তিনি বরাদ্ধকৃত উত্তোলন করা সারের হিসাব দিতে পারেননি।

তাঁর রিরুদ্ধে দীর্ঘদিন ধরে সার উত্তোলন করে কৃষকের কাছে নেয্য দামে বিক্রি না করে কালোবাজারে বিক্রির অভিযোগ রয়েছে।

বাগেরহাট মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি ) মো. মিজানুর রহমান খান বলেন, সার বিক্রির নীতিমালা ভঙ্গ করার অভিযোগে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (১) ধারা  ও সার ব্যবস্থাপনা ২০০৬ সালের ১২ (৩) এর ধারায় মামলা দায়ের করা হয়েছে। আসামীকে ধরতে চেষ্টা চলছে।

তবে এবিষয়ে জানতে “মেসার্স রাব্বি এন্টারপ্রাইজ” এর সত্তাধিকারী বেগ মাহাফুজুর রহমান বাদলের সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এজি/এসআই/বিআই/০১ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)