বাগেরহাটে কখন কোথায় ঈদ জামাত

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বৃহস্পতিবার (৭ জুলাই) সকালে প্রধান এই ঈদ জামাতে ইমামতি করবেন বাগেরহাট সরুই মাদ্রাসার মোহতারাম ও ইমাম মো. আমিরুল ইসলাম।

প্রায় ছয়শ বছরের পুরানো ঐতিহাসিক এই মসজিদে দেশি-বিদেশি মুসল্লিদের সাথে ঈদের নামাজ আদায় করবেন বাগেরহাটের সংসদ সদস্য, জেলা প্রশাসনসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

বিশ্ব সংস্কৃতিক ঐতিহ্য (ওয়ার্ল্ড হ্যারিটেজ সাইড) ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে ঈদের জামাত হবে তিনটি।

ষাটগম্বুজ মসজিদে ঈদের দিন সকাল সাড়ে ৭টার পর ৮টা ১৫ মিনিটি ও ৯ টায় দ্বিতীয় ও তৃতীয় ঈদ জামাত অনুষ্ঠিত হবে।

বাগেরহাট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শরিফ নজরুল ইসলাম বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, বিশ্ব ঐতিহ্য ষাটগম্বুজ মসজিদে তিনটি জামাতে প্রায় একুশ হাজার মুসল্লি ঈদের নামাজ আদায় করবেন। এইলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে প্রশাসন।

সকাল ৮টায় শহরের আলিয়া মাদ্রাসা ঈদগাহ, খারদ্বার ঈদগাহ, হযরত খানজাহান (রহ:) মাজার জামে মসজিদ, পুরাতন কোর্ট মসজিদ, মিঠা পুকুরপাড় জামে মসজিদ, ফলপট্টি জামে মসজিদ, খানজাহানিয়া বায়তুল ফালাহ মসজিদ, নতুন কোর্ট জামে মসজিদ, সরুই হাজী আরিফ জামে মসজিদে।

সকাল সোয়া ৮টায় সোনাতলা আউলিয়াবাদ জামে মসজিদ, রেলওয়ে জামে মসজিদে এবং সকাল সাড়ে ৮ টায় সরকারি পিসি কলেজ জামে মসজিদে ঈদুল ফিতরে নামাজ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

এছাড়া বাগেরহাটের ৯ টি উপজেলার বিভিন্ন জামে মসজিদ ও ঈদগাহে ঈদের নামাজ অনুষ্ঠিত হবে।

এদিকে, ঈদ উপলক্ষে বাগেরহাটের সকল সরকারি হাসপাতাল, শিশু সদন ও কারাগারে উন্নতমানের খাবার পরিবেশন করা হবে। এছাড়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের বাসবভন আলোকসজ্জা করা হয়েছে।

ঈদকে ঘিরে যে কোন প্রকারের বিশৃঙ্খলা রোধে কঠোর ব্যবস্থা নেওয়ার কথা জানিয়ে পটকা, আতসবাজি ফুটানো এবং উচ্চস্বরে টেপ রেকর্ডার ও মাইকে গান না বাজানোর জন্য সর্বসাধারণকে সতর্ক করা হয়েছে।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলম বলেন, যথাযোগ্য ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যে দিয়ে পবিত্র ঈদ-উল ফিতর উদযাপনে বাগেরহাটে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থাগ্রহণ করা হয়েছে।

এসআইএইচ/বিআই/০৬ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)