বাগেরহাটে ঈদ জামাতে মুসল্লিদের ঢল

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-3(29-07-2014)Eid-Zamatধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাগেরহাটে পালিত হয়েছে পবিত্র ঈদুল ফিতর। সকালে বৃষ্টির আশঙ্কা উপেক্ষা করে ঈদ জামাতে প্রতিটি ঈদগাহ ও মসজিদে মুসল্লিদের ঢল নামে।

বৃহস্পতিবার (৭ জুলাই) সকাল সাড়ে ৭টায় ঐতিহাসিক ষাটগুম্বজ মসজিদে বাগেরহাটের প্রধান ও সর্ববৃহৎ ঈদ জামাতে সবচেয়ে বেশি মুসল্লি সমাগম হয়।

এ জামাতে ইমামতি করবেন বাগেরহাট সরুই মাদ্রাসার মোহতারাম ও ইমাম মো. আমিরুল ইসলাম।

নামাজের আগে তিনি সবার প্রতি সন্ত্রাসের বিরুদ্ধে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বলেন, ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। ইসলাম কখনো জঙ্গিবাদ ও সন্ত্রাসী কর্মকান্ড সমর্থন করে না৷ দেশের সবার প্রচেষ্ঠায় এদের প্রতিহত করতে হবে৷

প্রধান এই ঈদ জামাতে এক কাতারে নামাজ আদার করেন বিভিন্ন রাজনৈতিক দলের নেতা, ব্যবসায়ী-শিল্পপতি, প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারাসহ বাগেরহাট ও পার্শবর্তি জেলা থেকে আসা সাধারণ মানুষ।

সকাল সাড়ে ৭টার পর সোয়া ৮টা এবং ৯টায় আরও দুটি ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে বিশ্ব ঐতিহ্য ঐতিহাসিক ষাটগম্বুজ মসজিদে।

নামাজ শেষে বিশেষ মোনাজাতে দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি ও সমৃদ্ধি কামনা করে দোয়া করা হয়।

এছাড়া জেলার নয় উপজেলা ও তিনটি পৌরসভার বিভিন্ন এলাকার ঈদুল ফিতরের নামাজ অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৭ থেকে সোয়া ৯টা পর্যন্ত বিভিন্ন ঈদগাহ, মাদ্রাসা, স্কুল, কলেজ মাঠসহ মসজিদে মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়।

ঈদ জামাতকে ঘিরে বিভিন্ন স্থানে নিরাপত্তা ব্যবস্থা ছিল চোখে পড়ার মতোন। নামাজ শেষে মুসল্লিরা নিজেদের মধ্যে কোলাকুলি এবং কুশল বিনিময় করেন।

এসএইচ/এসআই/বিআই/০৭ জুলাই ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)