মংলা বন্দরে অপারেশন ‘আইরিন’ শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-3(20-07-2016)মিথ্যা ঘোষণা দিয়ে অবৈধ অস্ত্র, গোলাবারুদ, বিস্ফোরক ও মাদক দ্রব্য আমদানি প্রতিরোধে মংলা বন্দরে অপারেশন ‘আইরিন’ নামে বিশেষ অভিযান শুরু করেছে শুল্ক বিভাগ।

বুধবার (২০ জুলাই) থেকে বন্দর জেটি, ইয়ার্ড ও শেডে এলাকায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তর এ বিশেষ অভিযান শুরু হয়েছে। অভিযানে আমদানীকৃত কন্টেইনারগুলো খুলে পরীক্ষা-নিরিক্ষা করে দেখছেন শুল্ক গোয়েন্দারা।

শুল্ক গোয়েন্দার অধিদপ্তর খুলনা অঞ্চলের উপ-পরিচালক মোহাম্মদ জাকির হোসেন সন্ধ্যায় বাংলানিউজকে বলেন, ওয়ার্ল্ড কাস্টমস ওরগানাইজেশনের গোয়েন্দা সংস্থা ‘রাইলো’ একযোগে ৩৩ টি সদস্য দেশে অপারেশন ‘আইরিন’ অভিযান পরিচালনা করছে। সদস্য দেশ হওয়াতে বাংলাদেশও তার বন্দর এবং অন্যান্য এলাকায় এই অভিযান শুরু করেছে।

অবৈধ ভাবে মাদক, অস্ত্র, বিস্ফোড়ক চোরাচাল প্রতিরোধের লক্ষে এক যোগে এই অভিযান চালানো হচ্ছে। যার অংশ হিসাবে বুধবার থেকে শুল্ক গোয়েন্দা অধিদপ্তর মংলা বন্দরে এই অভিযান শুরু করেছে।

বৃহস্পতিবার পর্যন্ত চলা অভিযানে বন্দরের জেটি, ইয়ার্ড ও শেড এলাকায় থাকা প্রতিটি কন্টেইনার খুলে পরীক্ষা-নিরীক্ষা করা হবে বলে জানান তিনি।

অভিযান শেষে বৃহস্পতিবার বিকালে শুল্ক গোয়েন্দা বিভাগের অতিরিক্ত মহাপরিচালক এ বিষয়ে প্রেস ব্রিফিং করবে সাংবাদিকদের বিস্তারিত জানাবেন বলে জানা গেছে।

মংলা/এসআই/বিআই/২০ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)