ফকিরহাটে সীমানা পিলারসহ আটক ৫

উপজেলা করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-2(31-07-2016)বাগেরহাটের ফকিরহাট থেকে কোটি টাকা মূল্যের সীমানা পিলারসহ ৫ ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

রোববার (৩১ জুলাই) ভোরে ফকিরহাট উপজেলার পিলজংগ ইউনিয়নের শ্যামবাগাত গ্রাম থেকে তাদের আটক করা হয়েছে বলে জানান ওসি বজলুর রহমান।

আটককৃতরা বলেন হলেন- খুলনার দাকোপ উপজেলার শ্রীনগর গ্রামের মালেক সরদার (৫০), একই গ্রামের কাউসার মোল্লার ছেলে কামরুল মোল্লা (৩৫), বাগেরহাটের ফকিরহাট উপজেলার শ্যামবাগাত গ্রামের সাঈদ শেখের ছেলে মিলন শেখ (৩০) ও ইসলাম শেখ (৩২) এবং শ্যামবাগাত গ্রামের ওহিদ মল্লিক (৫০)।

ফকিরহাট মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) হায়দার আলী বলেন, সীমানা পিলার কেনা-বেচা হচ্ছে, এমন গোপন সংবাদ পেয়ে ফকিরহাট থানা পুলিশের একটি দল রোববার ভোরে উপজেলার শ্যামবাগাত গ্রামের ওহিদ মল্লিকের বাড়িতে অভিযান চালায়। এসময় ৫ জনকে আটক করা হয়। পরে তাদের স্বীকারোক্তি অনুযায়ী বাড়ির পেছনে চটের বস্তায় লুকিয়ে রাখা একটি সীমানা পিলার উদ্ধার করা হয়।

তবে এসময় তাদের কাছ থেকে নগদ টাকা বা অন্য কোন সামগ্রী উদ্ধার করা যায়নি।

ফকিরহাট মডেল থানার ওসি মো. বজলুর রহমান বলেন, ‘ইস্ট ইন্ডিয়া – কোম্পানি (১৮১৮-৬৪৩)’  খোদাই করে লেখা সীমানা পিলারটির মূল্য প্রায় কোটি টাকা। এ ঘটনায় ফকিরহাট মডেল থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. জাফর ইকবাল বাদী হয়ে ওই ৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন।

সীমানা পিলারটি তারা কোথা থেকে সংগ্রহ করল, কাদের কাছে বিক্রির করার চেষ্টা করছিল এবং এই চক্রের অন্য সদস্যদের ধরতে আটক ব্যক্তিদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানান তিনি।

এইচ/এসআই/বিআই/৩১ জুলাই, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)