নানা কর্মসূচীতে বাগেরহাটে জাতীয় শোক দিবস পালিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-15-08-2016যথাযোগ্য মর্যাদা ও ভাবগম্ভীর পরিবেশে বাগেরহাটে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১৫ আগস্ট) সকালে বাগেরহাট কেন্দ্রীয় শহীদ মিনার চত্তরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জেলা প্রশাসনসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে পুস্পমাল্য অর্পণ করা হয়।

পরে মিনার চত্ত্বর থেকে একটি শোক র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‍্যালিতে জেলা প্রশাসন, রাজনৈতিক ব্যক্তিত্ব, সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দসহ বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

পরে বাগেরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামে শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বাগেরহাটের জেলা প্রশাসক মো. জাহাংগীর আলমের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি ডা. মোজাম্মেল হোসেন এবং  বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, সংরক্ষিত নারী আসনের সাংসদ হেপি বড়াল, জেলা পরিষদের প্রশাসক মুক্তিযোদ্ধা শেখ কামরুজ্জামান টুকু, পুলিশ সুপার পংকজ চন্দ্র রায় প্রমুখ।

এদিকে শোক দিবসের দিনে সূর্যোদয়ের সাথে-সাথে জাতীয় পতাকা উত্তোলন পূর্বক অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারন, বঙ্গবন্ধুর জীবনীর ওপর ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু ও আমাদের বঙ্গবন্ধু’ প্রামাণ্য চিত্র প্রদর্শন, বঙ্গবন্ধুর জীবনী ভিত্তিক রচনা প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর জীবনী ও মুক্তিযুদ্ধ ভিত্তিক পুস্তক প্রদর্শনী ও পাঠ প্রতিযোগিতা, শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা, আলোচনা সভা, পবিত্র কোরআন খতম, সকল মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল, সকল মন্দির-গির্জা ও অন্যান্য প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনার আয়োজন করেন।

অন্যদিকে দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ, সকল অঙ্গ ও সহযোগি সংগঠন জেলার বিভিন্নস্থানে কাঙ্গালী ভোজসহ নানান কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী পালন করেছে।

এইচ/এসআই/বিআই/১৫ আগস্ট, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)