সুন্দরবন রক্ষার দাবিতে বাগেরহাটে অবস্থান কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-1(20-08-2016)‘রামপাল চুক্তি ছুড়ে ফেলো, সুন্দরবন রক্ষা করো’-এই স্লোগনকে প্রতিপাদ্য করে বাগেরহাটে অবস্থান কর্মসূচি পালিত হয়েছে।

সুন্দরবনের কাছে রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে শনিবার (২০ আগস্ট) দুপুরে বাগেরহাট প্রেসকাবের সামনে বাম ধারার বিভিন্ন সংগঠনের নেতা-কর্মীরা অবস্থান কর্মসূচি পালন করে।

কেন্দ্রিয় কর্মসূচির অংশ হিসাবে তেল-গ্যাস, খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি, বাগেরহাট জেলা শাখা এই কর্মসূচির আয়োজন করে।

বক্তারা বলেন, দেশি-বিদেশি লুটেরাদের স্বার্থকে রার জন্য সুন্দরবনের কাছে এই প্রকল্প হাতে নেওয়া হয়েছে। সুন্দরবন ধ্বংসের পথ করে সরকার নানা উন্নয়নের চিত্র দেখা হচ্ছে। আর ভাড়া করা বিশেষজ্ঞ দিয়ে শোনাচ্ছেন, সুন্দরবন ধ্বংস হবে না।

ভিডিও-

আমার বিদ্যুৎকেন্দ্রের বিরোধী নই। তবে সুন্দরবনের বিষয়ে কোন ছাড় নয়। প্রয়োজনে জীবন দিয়ে হলেও রামপালের তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রতিহত করা হবে।

অবস্থান কর্মসূচি চলাকালে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন, তেল-গ্যাস খনিজ সম্পদ ও বিদ্যুৎ -বন্দর রক্ষা জাতীয় কমিটির বাগেরহাট শাখার আহবায়ক রনজিৎ চট্টপাধ্যায়, সদস্য সচিব ফখরুল হাসান জুয়েল, ডাকুয়া মনসুর আলী, জাকির হোসেন, জাহিদুল ইসলাম জাদু প্রমুখ।

এসএমএস/এসআই/বিআই/২০ আগস্ট, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)