নোংরা পরিবেশ: ফকিরহাটে বেকারী মালিককে অর্থদন্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

Bagerhat-Pic-26-08-2016Mobile-court বাগেরহাটের ফকিরহাটে নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরির দায়ে এক বেকারী মালিককে ১৫ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

সোমবার (২৯ আগস্ট) বিকালে ফকিরহাট উপজেলার আট্টাকি গ্রামের ‘মায়ের দোয়া বেকারী’তে অভিযান চালিয়ে বাগেরহাটের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ এই দন্ড দেন।

অর্থ দন্ডপ্রাপ্ত স্থানীয় ‘মায়ের দোয়া বেকারী’র মালিক আব্দুস সোবহান শেখ (৪৭) আট্টাকি গ্রামের সাহেব আলী শেখ ছেলে।

ভ্রাম্যমান আদালতের বিচার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, মারাত্মত অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে ওই বেকারীতে বিভিন্ন ধরণের বিসকিট, কেকসহ বেকারী খাদ্যসামগ্রী তৈরি করা হচ্ছিল। জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশে আমারা অভিযান চালিয়ে ওই বেকারীতে মেয়াদ উত্তীর্ণ পণ্য ও খাদ্যদ্রব্যে কাপড়ের রঙসহ বিভিন্ন ধরণের অপদ্রব্য মেশানো প্রমানপাই।

পরে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাদ্য তৈরি এবং খাবারে মানবস্বাস্থ্যের জন্য ক্ষতিকর কাপড়ের রং ব্যবহারের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ এবং ৫৩ ধারার বেকারীর মালিককে ১৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। অনাদায়ে ১৫ দিনের জেল এবং তাঁকে সতর্ক করা হয়।

অপরাধ স্বীকার করে ভবিষ্যতে এধরণের কাজ আর না করার আশ্বাস দিয়ে বেকারী মালিক সোবহান শেখ তাৎক্ষণিক অর্থদণ্ডের সম্পূর্ণ টাকা পরিশোধ করেছে।

খাদ্যে ভেজাল বিরোধী এ ধরণে অভিযান ভবিশ্যতে অব্যহত থাকবে বলে জানিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ।

এইচ/এসআই/বিআই/২৯ আগস্ট, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)