অতিরিক্ত ভাড়া নেওয়ায় ৭০ হাজার টাকা জরিমানা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

bagerhat-mobile-court-pic-119-09-2016যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে বাগেরহাটে পরিবহনসহ ৭ বাস মালিককে ৭০ হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ফেসবুকে অভিযোগ পেয়ে সোমবার (১৯ সেপ্টেম্বর) বাগেরহাট কেন্দ্রীয় বাস টার্মিনাল এবং ফকিরহাট ও কাটাখালী বাস স্টপেজে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এইচ ইরফান উদ্দিন আহমেদ, মোহাম্মদ আলী সিদ্দিকী ও মুহাম্মদ শাহরিয়ার মুক্তার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এ এইচ ইরফান উদ্দিন আহমেদ জানান, ঈদ পরবর্তী সময়ে বাগেরহাট থেকে দেশের বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া যানবাহনে অতিরিক্ত যাত্রী বোঝাই এবং টিকিটে বাড়তি ভাড়া আদায় করা হচ্ছে; বাগেরহাট জেলা প্রশাসনের অফিসিয়াল ফেসবুক পেইজে এক ব্যক্তি এমন একটি অভিযোগ জানায়।

‘ওই অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে বাগেরহাট সদর এবং ফকিরহাট ও কাটাখালী বাস স্টপেজে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।’

   | ফেসবুকে অভিযোগ পেয়ে প্রশাসনের অভিযান, জরিমানা

‘এ সময়ে কাউন্টারের রেজিস্টার এবং উপস্থিত যাত্রীদের কাছে থাকা টিকেট দেখে অতিরিক্ত ভাড়া আদায়ের প্রমাণ পাওয়ায় “ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে” দুরপাল্লার পরিবহণ ও আঞ্চলিক বাস মিলে মোট ৭টি যানবাহনকে ৭০ হাজার টাকা জরিমানা করা হয়।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান উদ্দিন আহমেদ বলেন, সাধারণ মানুষের যাতায়াত ব্যবস্থা নির্বিঘ্ন করতে এবং যাত্রীসেবার নামে হয়রানী বন্ধে জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে।

এইচ/এসআই/বিআই/১৯ সেপ্টেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1300 Posts)