সুন্দরবনের ‘দস্যু’ সাগর বাহিনীর ১৩ সদস্যের জামিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

doshu-salanderসুন্দরবনের কথিত ‘দস্যু’ সাগর বাহিনীর প্রধানসহ ১৩ জনকে জামিন দিয়েছেন বাগেরহাটের একটি আদালত।

বৃহষ্পতিবার (১ ডিসেম্বর) বিকালে বাগেরহাট জেলা ও দায়রা জজ মো. ফজলুল হকের আদালতে হাজির করা হলে বিচারক শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

 

গত ১৯ অক্টোবর দস্যু “সাগর বাহিনীর’’ ১৩ সদস্য র‌্যাবের মাধ্যমে আত্মসমর্পণ করেন। সে সময়ে তারা ৮টি বিদেশী একনালা বন্দুক,৩ টি দেশীয় একনালা বন্দুক, ১টি বিদেশী দোনালা বন্দুক, ২টি .২২ বোর বিদেশী এয়ার রাইফেল, ০৪ টি এলজি এবং ২টি দেশীয় কাটা রাইফেলসহ মোট ২০ টি দেশী-বিদেশী আগ্নেয়াস্ত্র এবং বিভিন্ন ধরনের ৫৯৬ রাউন্ড গুলি জমা দেন।

জামিন পাওয়ারা হলেন- “সাগর বাহিনীর’’ প্রধান মো. আলমগীর শেখ ওরফে সাগর (৩৫), মো. কামরুল ফকির (২৭), মো. আব্দুল মালেক (৩৮), মো. কাদের শেখ (৩৮), মো. হাফিজুর রহমান শেখ (৪৬), মো. কাবীর সরদার (৩৪), মো. দেলোয়ার শেখ (৩৮), মো. হাসান সরদার (২২), মো. নান্না ফকির (২৯), মো. তৌহিদুল ইসলাম (৪৩), মো. রাজু শেখ(২৮), মো. লিটন হাওলাদার (৩৪) এবং মো. তারিকুল গাজী (৩২)।

তাদের সবার বাড়ি বাগেরহাটের মংলা, রামপাল ও মোরেলগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামে।

বাগেরহাট জেলা ও দায়রা জজ আদালতের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি শেখ মোহম্মদ আলী বলেন, গত ১৯ অক্টোবর বনদস্যু “সাগর বাহিনীর’’ প্রধান মো. আলমগীর শেখ ওরফে সাগরসহ তার বারোজন সহযোগি দস্যুতা ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরতে স্বরাস্ট্রমন্ত্রীর কাছে অস্ত্র ও গোলাবারুদসহ আত্মসমর্পণ করে। সেই থেকে তারা বাগেরহাট জেলা কারাগারে আটক ছিলেন।

বৃহষ্পতিবার বিকালে তাদের আদালতে হাজির করে জামিন চেয়ে আবেদন করলে বিচারক শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন।

এজি/এসআই/বিআই/০১ ডিসেম্বর, ২০১৬

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)