বাগেরহাটে ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

নানা অনিয়মের অভিযোগে বাগেরহাট শহরের হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারকে ২ লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৪ জানুয়ারি) বিকেলে শহরের ডাকবাংলো এলাকার অভিযান চালিয়ে বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন এ দন্ড প্রদান করেন।

অভিযান পরিচালনা কালে হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টার থেকে বিভিন্ন প্যাথলজি রিপোর্টে ডাক্তারের স্ক্যান করা স্বাক্ষর দেওয়া ৩৭টি রিপোর্ট জব্দ করা হয়। এসময় সার্টিফিকেট ছাড়াই প্যাথলজি পরীক্ষার দায়ে দুই প্যাথলজি টেকনিশিয়ানকে আটক করা হয়।

এরা হলেন- মো. ফরহাদ হোসেন (২৮) ও রফিকুল ইসলাম (২৫)।

নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজিম উদ্দিন বাগেরহাট ইনফো ডটকমকে বলেন, হেলথ কেয়ার ডায়াগনষ্টিক সেন্টারের প্যাথলজিতে যিনি টেকনিশিয়ান রয়েছেন তার কোন শিক্ষাগত যোগ্যতা নেই। এখানকার প্যাথলজিতে যেসব রিপোর্ট দেওয়া হয় তাতে কেবল মেডিকেল টেকনিশিয়ানের স্বাক্ষর রয়েছে, ডাক্তারের কোন স্বাক্ষর থাকেনা।

ঢাকা থেকে পরীক্ষার-নিরীক্ষা করে আনার নামে বিভিন্ন রিপোর্টে ডাক্তারের স্ক্যান করা স্বাক্ষর প্রিন্ট করে দেওয়ার প্রমান পাওয়া যায়।

এছাড়াও ডায়াগনস্টিক সেন্টারের প্যাথলজিতে অস্বাস্থ্যকর পরিবেশ, রিপোর্ট তৈরিতে মেয়াদ উত্তীর্ণ ওষুধ ব্যবহার ও মূল্যতালিকা না থাকার অভিযোগে ভোক্তা অধিকার আইনে দুই লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও ২০ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে।

এইচ/এসআই/বিআই/০৪ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)