বাগেরহাটে ৩ দিনব্যাপী উন্নয়ন মেলা শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে সারাদেশের মতো বাগেরহাটের শুরু হয়েছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা ২০১৭।

সোমবার (৯ জানুয়ারি) সকাল সোয়া ৯টায় দিকে শহরের স্বাধীনতা উদ্যানে মেলার উদ্বোধন করেন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট মীর শওকাত আলী বাদশা।

এরআগে উন্নয়ন মেলা উপলক্ষে বাগেরহাট স্বাধীনতা উদ্যানে থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে আবার স্বাধীনতা উদ্যানে গিয়ে শেষ হয়। এতে সরকারি বিভিন্ন দপ্তর ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ গ্রহণ করেন।

পরে জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, স্থানীয় সরকার শাখার উপপরিচালক মো. শফিকুল ইসলাম, সিভিল সার্জন ডা. অরুণ চন্দ্র মন্ডল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক আফতাব উদ্দিন প্রমুখ।

মেলায় ৫০টি স্টলে জেলা পর্যায়ের প্রতিটি সরকারি দপ্তর, বিভাগ ও প্রতিষ্ঠান বিগত আট বছরে সরকারের গৃহীত ও বাস্তবায়িত বহুমুখী উন্নয়ন কার্যক্রম তুলে ধরে ভিডিও এবং স্থির চিত্র প্রদর্শন করছে।

তিন দিনব্যাপি এ মেলায় বাগেরহাটে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১৮টি প্রকল্পের মধ্যে এ যাবৎ বাস্তবায়িত ৫টি বৃহৎ প্রকল্প এবং বাস্তবায়নাধীন ৫টি মেগা প্রকল্পের অগ্রগতিসহ সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরা হচ্ছে।

এইচ/এসআই/বিআই/০৯ জানুয়ারি, ২০১৭
** উন্নয়ন মেলার আমন্ত্রণে ডিসির ভিডিও বার্তা

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1304 Posts)