রামপালের ইউএনও রাজিব রায় আর নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাগেরহাট ইনফো ডটকম

বাগেরহাটের রামপাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিব কুমার রায় মারা গেছেন।

মঙ্গলবার (১৭ জানুয়ারি) সকাল ৬টা ২০ মিনিটে ঢাকার অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মৃতুকালে তার বয়স হয়ে ছিল ৩৬ বছর।

তার বাড়ি লালমনিরহাট জেলার আদিতমারী উপজেলার মাস্টারপাড়া গ্রামে।

১৯৮১ সালের ১৬ সেপ্টেম্বর জন্মগ্রহণ করা রাজিব রায় বিসিএস ২৭তম ব্যাচের ক্যাডার হিসেবে চাকরিতে যোগ দেন ২০০৮ সালে।

বাগেরহাটের জেলা প্রশাসক তপন কুমার বিশ্বাস জানান, প্রায় এক মাস আগে দায়িত্ব পালন করার সময় অসুস্থ হলে চিকিৎসায় তার কিডনি রোগে ধরা পড়ে। এর পর কিছু দিন খুলনার আবু নাসের ও একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন। সেখানে শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় সাম্প্রতি তাকে ঢাকায় নেওয়া হয়।

স্ত্রী ও দুই সন্তানের সঙ্গে রাজিব কুমার রায়জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে স্নাতক ও স্নাতকোত্তর করা রাজিব রায় ২০১৩ সালে অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি থেকে মাস্টার অব পাবলিক পলিসি ডিগ্রি সম্পন্ন করেন।

রামপালের ইউএনও হিসেবে যোগ দেন ২০১৫ সালের ২৩ জুলাই। এর আগে খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে কর্মরত ছিলেন তিনি।

তার স্ত্রী অনিন্দিতা রায় বাগেরহাটের ফকিরহাট উপজেলার ইউএনও। রাজিব-অনিন্দিতা দম্পতির চার বছর ও ছয় মাসের দু’টি সন্তান রয়েছে।

রাজিবের মৃত্যুতে বাগেরহাটের জেলা প্রশাসক ও প্রশাসনের কর্মকর্তারা গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বাগেরহাটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মো. মোমিনুর রশীদ বাগেরহাট ইনফো ডটকমকে জানান, রাজিবকে ঢাকার বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়েছিলো। সেখানে অবস্থার অবনতি হলে সোমবার অ্যাপোলে হাসপাতালে স্থানান্তর করা হয়। সকাল ৬টা ২০ মিনিটের দিকে চিকিৎসাধীন অবস্থায় শেষ নি:শ্বাস ত্যাগ করেন তিনি।

হেলিকপ্টার যোগে তার মরদেহ খুলানায় আনা হচ্ছে। সেখানে বাগেরহাট জেলা প্রশাসন এবং খুলনার জেলা ও বিভাগীয় প্রশাসনের পক্ষ থেকে তাকে শেষ শ্রদ্ধা জানানো হবে।

পরে মরদেহ লালমনিরহাটে তার গ্রামের বাড়ি নেওয়া হবে।

এইচ/এসআই/বিআই/১৭ জানুয়ারি, ২০১৭

বাগেরহাট ইনফো নিউজWriter: বাগেরহাট ইনফো নিউজ (1301 Posts)